বাংলা নিউজ > ময়দান > প্লেয়িং ইলেভেনে কার্তিকের জায়গা নিয়ে প্রশ্ন তুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা
ভারতীয় দলের সঙ্গে অনুশীলনে ব্যস্ত দীনেশ কার্তিক (ছবি-এএফপি)

প্লেয়িং ইলেভেনে কার্তিকের জায়গা নিয়ে প্রশ্ন তুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা

  • ম্যাথু হেডেন বলেন, 'ফিনিশার হিসেবে তাঁর খেলা নিয়ে আমি প্রশ্ন করি। আমার মতে, তাঁর ভূমিকা হওয়া উচিত ব্যাটিং অর্ডারে একটু উপরে উঠে আসা। ধারাভাষ্যের সময় প্রাক্তন ক্রিকেটার অজিত আগারকারও হ্যাডেনের সঙ্গে সহমত দেখান, এবং হেডেনের কথাতে নিজের হ্যাঁ মেলান।’

২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর আগে, খুব কম সংখ্যক ক্রিকেট প্রেমী ভেবেছিলেন যে দীনেশ কার্তিক ভারতীয় T20 আন্তর্জাতিক দলে ফিরবেন। দীনেশ কার্তিক রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) এর হয়ে খেলার সময় ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন এবং এর ফলে তিনি টিম ইন্ডিয়া টিমে ফিরে আসেন এবং এখানেও তাঁর ভূমিকা হয় একজন ফিনিশারের।

দীনেশ কার্তিককেও ২০২২ এশিয়া কাপের স্কোয়াডেও রাখা হয়েছিল এবং এখন তিনি আসন্ন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যেও ভারতীয় দলের একটি অংশ। মোহালিতে ভারত বনাম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের জন্য ঋষভ পন্তের বদলে দীনেশ কার্তিককেই পছন্দ করে ছিল টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট। তবে সেই ম্যাচে ব্যাটিং অর্ডারে অক্ষর প্যাটেলের পরে তাঁকে পাঠানো হয়েছিল।

দীনেশ কার্তিক সম্পর্কে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ম্যাথু হেডেন এবার মুখ খুলেছেন। অন এয়ার হেডেন বলেছেন, ‘আমি দীনেশ কার্তিকের ভূমিকা নিয়ে ভাবছিলাম। কেন দীনেশ কার্তিককে এখনও ব্যাট করতে পাঠানো হচ্ছে না? যাই হোক না কেন, এটা আমার কাছে কোনও বিষয় নয়। দেখুন, আমি তাঁকে অপমান করতে চাই না, তবে তাঁকে আরও ব্যাট করার সুযোগ দেওয়া উচিত, কিন্তু এখন তার উল্টোটাই হচ্ছে।’

লাইভ টিভিতে ম্যাথু হেডেনের মন্তব্যের পরে ক্যামেরন গ্রিনের বলে স্ট্রেট ড্রাইভে আঘাত করেন অক্ষর প্যাটেল। তবে এই শটের পরে হেইডেনের দৃষ্টিভঙ্গি বদলায়নি। তিনি আরও বলেন, 'আমি মনে করি সে এত ভালো একজন খেলোয়াড় যে এই পজিশনে খেলতে এসে একই শট মারার ক্ষমতা তাঁর আছে। ফিনিশার হিসেবে তাঁর খেলা নিয়ে আমি প্রশ্ন করি। আমার মতে, তাঁর ভূমিকা হওয়া উচিত ব্যাটিং অর্ডারে একটু উপরে উঠে আসা। ধারাভাষ্যের সময় প্রাক্তন ক্রিকেটার অজিত আগারকারও হ্যাডেনের সঙ্গে সহমত দেখান, এবং হেডেনের কথাতে নিজের হ্যাঁ মেলান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে রোহিতরা চার উইকেটে পরাজিত হয়েছিল। সেই ম্যাচে সাত নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ডিকে। তবে এদিন তাঁর ব্যাট থেকে তেমন ইনিংস পাওয়া যায়নি। পাঁচ বলে মাত্র ছয় রান করে সাজঘরে ফিরে যেতে হয়েছিল তাঁকে। এরপরে উইকেটের পিছনে দাঁড়িয়ে বেশ কিছু সুযোগ হাতছাড়া করেছিলেন দীনেশ। ফলে ডিকের পারফরমেন্স নিয়ে বর্তমানে প্রশ্ন উঠছে। এখন দেখার সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টিতে রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা কী সিদ্ধান্ত নেন।  

বন্ধ করুন