বাংলা নিউজ > ময়দান > ফের গোহারান হার, বিরাট ব্যবধানে হারার অভ্যাস বজায় রাখল রেনেগেডস, বোলারদের ছাতু করলেন স্যামস: ভিডিয়ো
ড্যানিয়েল স্যামস। ছবি- গেটি।
ড্যানিয়েল স্যামস। ছবি- গেটি।

ফের গোহারান হার, বিরাট ব্যবধানে হারার অভ্যাস বজায় রাখল রেনেগেডস, বোলারদের ছাতু করলেন স্যামস: ভিডিয়ো

  • বিগ ব্যাশ লিগে লজ্জাজনক হারের তালিকার প্রথম পাঁচে চার বার রয়েছে মেলবোর্ন রেনেগেডসের নাম।

বিগ ব্যাশ লিগে বড় ব্যবধানে জয় তুলে নিল সিডনি থান্ডার। বরং বলা ভালো যে, বিরাট ব্যবধানে হারার অভ্যাস বজায় রাখল মেলবোর্ন রেনেগেডস।

চলতি বিগ ব্যাশ লিগের ৪০তম ম্যাচে মেলবোর্নকে ১২৯ রানের বড় ব্যবধানে পরাজিত করে সিডনি। উল্লেখযোগ্য বিষয় হল, টুর্নামেন্টের ইতিহাসে রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে হারের লজ্জাজনক তালিকায় ফের নিজেদের নাম তুলে ফেলে রেনেগেডস। তালিকার প্রথম পাঁচে চার বার রয়েছে রেনেগেডসের নাম।

ডকল্যান্ড স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সিডনি। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২০৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ড্যানিয়েল স্যামসকে ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে যেতে হয়। তিনি ৭টি চার ও ৮টি ছক্কা সাহায্যে ৪৪ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অ্যালেক্স হেলস ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন।

জবাবে ব্যাট করতে নেমে রেনেগেডস ১৪.২ ওভারে মাত্র ৮০ রানে অল-আউট হয়ে যায়। জেমস সেইমোর ২৫, অ্যারন ফিঞ্চ ১৭ ও কেন রিচার্ডসন ১৭ রান করেন। মহম্মদ হাসনাইন ২২ রানে ৩ উইকেট দখল করেন। ৩ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে ২টি উইকেট নেন ভারতীয় বংশোদ্ভূত গুরিন্দর সান্ধু। ম্যাচের সেরা হয়েছেন স্যামস।

রানের নিরিখে টুর্নামেন্টে সব থেকে বড় হারের তালিকায় চার নম্বরে জায়গা করে নেয় রেনেগেডসের এদিনের ১২৯ রানে পরাজয়। উল্লেখযোগ্য বিষয় হল, গত বছরেও রেনেগেডসকে ১২৯ রানের ব্যবধানেই পরাজিত করেছিল থান্ডার।

রানের নিরিখে বিগ ব্যাশে সব থেকে বড় হার:-
১. মেলবোর্ন স্টার্সকে ১৫২ রানে পরাজিত করে সিডনি সিক্সার্স (২০২১-২২)।
২. মেলবোর্ন রেনেগেডসকে ১৪৫ রানে পরাজিত করে সিডনি সিক্সার্স (২০২০-২১)।
৩. মেলবোর্ন রেনেগেডসকে ১২৯ রানে হারিয়ে দেয় সিডনি থান্ডার (২০২০-২১)।
৪. মেলবোর্ন রেনেগেডসকে ১২৯ রানে পরাজিত করে সিডনি থান্ডার (২০২১-২২)।
৫. মেলবোর্ন রেনেগেডসকে ১১২ রানে পরাজিত করে মেলবোর্ন স্টার্স (২০১৪-১৫)।

বন্ধ করুন