বাংলা নিউজ > ময়দান > সৌরভ ও জয় শাহর মেয়াদ নিয়ে দু'বছর ধরে ঝুলে থাকা মামলার দ্রুত শুনানি চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ BCCI
সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ। ছবি- পিটিআই (PTI)

সৌরভ ও জয় শাহর মেয়াদ নিয়ে দু'বছর ধরে ঝুলে থাকা মামলার দ্রুত শুনানি চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ BCCI

  • শেষবার শীর্ষ আদালতে বিষয়টি উত্থাপিত হয়েছিল ২০২১ সালের ১৬ এপ্রিল।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহর মেয়াদ বৃদ্ধি নিয়ে সুপ্রিম কোর্টে দায়ের করা পিটিশনের দ্রুত শুনানির জন্য পুনরায় আবেদন জানাল বিসিসিআই। শুক্রবার এই মর্মে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় ভারতীয় ক্রিকেট বোর্ড। গত দু'বছর ধরে শীর্ষ আদালতে ঝুলে রয়েছে বিষয়টি।

২০২০ সালে মে মাসে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহর ভবিষ্যৎ এবং সংবিধান সংশোধন সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে সুপ্রিম কোর্টের কড়া নাড়ে বিসিসিআই। তবে গতবছর ১৬ এপ্রিল শেষবার বিষয়টি উত্থাপিত হয় শীর্ষ আদালতে।

বিসিসিআইয়ের তরফে আইনজীবী পিএস পটওয়ালিয়া প্রধান বিচারপ্রতি এনভি রামান্না ও বিচারপতি কৃষ্ণ মুরারির বেঞ্চে বোর্ডের আবেদন পৌঁছে দেন। উল্লেখ্য, শেষবার মামলিটি শুনানি হয়েছিল বিচারপতি এল নাগেশ্বর রাওয়ের তত্ত্বাবধানে, যিনি এবছর জুনে অবসর নিয়েছেন।

আরও পড়ুন:- কোহলির ঘাড়ে বন্দুক রেখে বাকিদের ব্যর্থতা ঢাকতে চাইছেন BCCI সভাপতি, সৌরভের মন্তব্যের কড়া প্রতিক্রিয়া

বোর্ডের আবেদনে শীর্ষ আদালত সাড়াও দিয়েছে। প্রধান বিচারপতি রামান্না জানিয়েছেন যে, মামলাটি নথিভূক্ত করা গেলে আগামী সপ্তাহেই শুনানি হবে।

আরও পড়ুন:- খারাপ সময়ে হঠাৎ কেন কোহলিকে নিয়ে টুইট করতে গেলেন? কারণ জানালেন বাবর আজম

উল্লেখ্য, ২০১৯-এর অক্টোবরে সৌরভ ও জয় শাহ ভারতীয় বোর্ডের দায়িত্বভার গ্রহণ করেন মাত্র ৯ মাসের মেয়াদে। বোর্ডের নতুন সংবিধান অনুযায়ী তার পরেই দু'জনকে কুলিং অফ পিরিয়ডে চলে যেতে হতো। তবে বিসিসিআইয়ের তরফে শীর্ষ আদালতে সভাপতি ও সচিবের মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়ে পিটিশন দায়ের করা হয়, যার এখনও কোনও নিষ্পত্তি হয়নি। ফলে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয় সৌরভ ও জয় শাহকে।

বন্ধ করুন