বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপে যাওয়ার আগে রোহিতদের দিতে হবে ফিটনেস পরীক্ষা! তারপরেই মিলবে ছাড়পত্র

এশিয়া কাপে যাওয়ার আগে রোহিতদের দিতে হবে ফিটনেস পরীক্ষা! তারপরেই মিলবে ছাড়পত্র

ভারতীয় দলের অনুশীলনে বিরাট কোহলিরা

এশিয়া কাপে অংশ নিতে ভারতীয় ক্রিকেট দল ২০ অগস্ট দুবাই রওনা হবে বলে আশা করা হচ্ছে। তবে তার আগে টুর্নামেন্টের জন্য নির্বাচিত খেলোয়াড়রা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষার জন্য বেঙ্গালুরুতে যাবেন। খেলোয়াড়দের ১৮ অগস্ট এনসিএ-তে পৌঁছানোর আশা করা হচ্ছে।

চলতি বছরের এশিয়া কাপের আসর সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত হতে চলেছে। এশিয়া কাপের এই সংস্করণটি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।কিন্তু অর্থনৈতিক সংকটের কারণে গত মাসে সংযুক্ত আরব আমির শাহিতে এই ম্যাচটিকে স্থানান্তরিত করা হয়েছে। তবে টুর্নামেন্টের আনুষ্ঠানিক আয়োজন হবে শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে। ২৭ অগস্ট শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের টুর্নামেন্ট। পরের দিন ‘এ’ গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে।

২৭ অগস্ট থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে ভারতসহ ৬টি দল অংশ নেবে। ভারত, পাকিস্তান এবং বাছাইপর্বের জয়ী দল ‘এ’ গ্রুপে রয়েছে। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা,আফগানিস্তান ও বাংলাদেশ। টুর্নামেন্টের এই ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় অর্থাৎ ভারতীয় সময়ে সন্ধ্যে ৭.৩০ মিনিটে শুরু হবে। দুবাইয়ে দশটি এবং শারজাহতে তিনটি ম্যাচ খেলা হবে।প্রতিযোগিতায় ষষ্ঠ দল নির্ধারণের জন্য বাছাই পর্ব শুরু হবে ২০ অগস্ট ওমানে। ভারত বনাম পাকিস্তানের সাথে গ্রুপ এ-তে জায়গা পাওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে সংযুক্ত আরব আমির শাহি,কুয়েত,সিঙ্গাপুর এবং হংকং।

আরও পড়ুন… ভিডিয়ো: দীর্ঘ বিরতির পর অনুশীলনে কোহলি, শুরু হল বিরাটের এশিয়া কাপের প্রস্তুতি

এশিয়া কাপে অংশ নিতে ভারতীয় ক্রিকেট দল ২০ অগস্ট দুবাই রওনা হবে বলে আশা করা হচ্ছে। তবে তার আগে টুর্নামেন্টের জন্য নির্বাচিত খেলোয়াড়রা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষার জন্য বেঙ্গালুরুতে যাবেন।খেলোয়াড়দের ১৮ অগস্ট এনসিএ-তে পৌঁছানোর আশা করা হচ্ছে।তারপরে তারা টেস্টে অংশ নেবে এবং তারপর ২০ অগস্ট সংযুক্ত আরব আমির শাহির উদ্দেশ্যে রওনা হবে। দুবাইতে পৌঁছানোর পর সেখানে তিন দিনের প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হবে। সে কারণেই এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে নিজেদেরকে কন্ডিশনে রাখতে পারে।

বিসিসিআইয়ের একজন সিনিয়র আধিকারিক ইনসাইডস্পোর্টকে বলেছেন,‘দলটি ১৮ অগস্ট এনসিএতে জড়ো হবে এবং তাদের ফিটনেস পরীক্ষা দিতে হবে। বিরতির পর বাধ্যতামূলক প্রোটোকল মানতে হবে। খেলোয়াড়রা ২০ অগস্ট দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হবেন। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে আমাদের ছোট ক্যাম্প হবে। জিম্বাবোয়ে ওডিআই সিরিজের অংশ আবেশ খান এবং দীপক হুডা ২২ আগস্ট সিরিজ শেষ হওয়ার পরে সরাসরি দুবাই যাবেন। তারা দুজনেই ফিটনেস পরীক্ষা ও ক্যাম্পে অংশ নেবেন না। ২৩ অগস্ট তাঁরা দলের বাকিদের সঙ্গে যোগ দেবেন।

বন্ধ করুন