বাড়ি > ময়দান > অতিরিক্ত সময়ের পেনাল্টি গোলে ইউরোপা লিগের সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
ম্যাচের নায়ককে অভিনন্দন সতীর্থর। ছবি- টুইটার।
ম্যাচের নায়ককে অভিনন্দন সতীর্থর। ছবি- টুইটার।

অতিরিক্ত সময়ের পেনাল্টি গোলে ইউরোপা লিগের সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

  • অপর কোয়ার্টার ফাইনালে জয় তুলে নেয় ইন্টার মিলান।

কষ্টার্জিত জয়ে উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কোয়ার্টারে অতিরিক্ত সময়ের পেনাল্টি গোলে এফসি কোপেনহেগেনকে ১-০ ব্যবধানে হারিয়ে দেয় ম্যান ইউ। রেড ডেভিলসের হয়ে স্পট কিক থেকে জয়সূচক গোলটি করেন ব্রুনো ফার্নান্ডেজ।

অপর কোয়ার্টার ফাইনালে ইন্টার মিলান ২-১ গোলে পরাজিত করে বেয়ার লেভারকুসেনকে। ইতালিয়ান জায়ান্টদের হয়ে গোল দু'টি করেন যথাক্রমে নিকোলো বারেলা ও রোমেলু লুকাকু। লেভারকুসেনের হয়ে ব্যবধান কমান কাই হাভার্ৎজ।

ম্যাঞ্চেস্টার বনাম কোপেনহেগেন ম্যাচ নির্ধারিত ৯০ মিনিটে গোলশূন্য থাকে। ফলে লড়াই গড়ায় অতিরিক্ত সময়ে। এক্সট্রা টাইমের শুরুতেই পেনাল্টি আদায় করে নেয় রেড ডেভিলস। ম্যাচের ৯৫ মিনিটের মাথায় স্পট কিক থেকে গোল করেন ফার্নান্ডেজ। সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার মুখোমুখি হবে সেভিয়া অথবা নিজেদের দেশের উলভসের বিরুদ্ধে।

অন্যদিকে ইন্টার বনাম লেভারকুসেন ম্যাচের তিনটি গোলই হয় প্রথমার্ধে। ১৫ মিনিটের মাথায় বারেলার গোলে ১-০ এগিয়ে যায় ইন্টার। ২১ মিনিটে ইয়ংয়ের পাস থেকে গোল করে মিলানের ব্যবধান বাড়িয়ে ২-০ করেন লুকাকু। ২৪ মিনিটে বোল্যান্ডের পাস থেকে গোল করে লেভারকুসেনের ব্যবধান কমান হাভার্ৎজ এবং ম্যাচের স্কোরলাইন ২-১ করেন। ইন্টার সেমিফাইনাল খেলবে শাখতার অথবা এফসি বাসেলের বিরুদ্ধে।

বন্ধ করুন