বাংলা নিউজ > ময়দান > আরণ্যক ঘোষ কি হতে পারবেন নতুন গ্র্যান্ডমাস্টার? তরুণ দাবাড়ুকে নিয়ে স্বপ্ন দেখছে বাংলা
আরণ্যক ঘোষ (ছবি:ফেসবুক)
আরণ্যক ঘোষ (ছবি:ফেসবুক)

আরণ্যক ঘোষ কি হতে পারবেন নতুন গ্র্যান্ডমাস্টার? তরুণ দাবাড়ুকে নিয়ে স্বপ্ন দেখছে বাংলা

  • আরণ্যক ঘোষকে নিয়ে স্বপ্ন দেখছে বাংলা। অনূর্ধ্ব ১৮-র অনলাইন ব়্যাপিড ওয়ার্ল্ড ক্যাডেটস প্রতিযোগিতায় তৃতীয় স্থানে শেষ করেছে আরণ্যক। এই জয়ের পর বাংলা থেকে নতুন গ্র্যান্ড মাস্টার পাওয়ার আশায় বাংলার দাবাপ্রেমীরা।

আরণ্যক ঘোষকে নিয়ে স্বপ্ন দেখছে বাংলা। অনূর্ধ্ব ১৮-র অনলাইন ব়্যাপিড ওয়ার্ল্ড ক্যাডেটস প্রতিযোগিতায় তৃতীয় স্থানে শেষ করেছে আরণ্যক। এই জয়ের পর বাংলা থেকে নতুন গ্র্যান্ড মাস্টার পাওয়ার আশায় বাংলার দাবাপ্রেমীরা। তারা বলতে শুরু করেছে ফের গ্র্যান্ডমাস্টার পেতে চলেছে বাংলা! ওয়ার্ল্ড ক্যাডেটস প্রতিযোগিতায় আরণ্যক সাতটা ম্যাচ জেতেন। ড্র করেন দুটো। এরআগে আরণ্যক অনূর্ধ্ব ওয়ার্ক ইয়ুথ ক্লাথ চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছিলেন ২০১৯ সালে।

এই ফলের পরেও নিজের খেলায় খুশি নন আরণ্যক। নিজের খেলায় আরও উন্নতির দরকার বলে মনে করেন তিনি। আরণ্যক বলেন, ‘আমার মনে হয় না আমি এই সময় খুব ভালো খেলেছি। আমি ভাগ্যবান যে কোনও কঠিন প্রতিপক্ষের সামনে পড়িনি। তবে খেলায় আমার ভঙ্গিতে আরও পরিবর্তন করতে হবে।’

অনূর্ধ্ব ১৮-র অনলাইন ব়্যাপিড ওয়ার্ল্ড ক্যাডেটস প্রতিযোগিতায় ১৪৩ জন প্রতিযোগীর মধ্যে প্রথম পাঁচজনের মধ্যে তিনজন ভারতীয়। ভারতের অপর দুই প্লেয়ার আন্তর্জাতিক মাস্টার জিবি হর্ষবর্ধন ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ও সংকল্প গুপ্ত চতুর্থ স্থানে শেষ করে। এই টুর্নামেন্টে জয়ী হয়েছেন আজারবাইজানের আয়দিন সুলেমানলি। প্রথম স্থানাধিকারীর থেকে অর্ধেক পয়েন্ট পিছনে শেষ ছিলেন প্রতিযোগিতার দ্বিতীয় ভারতের প্রতিযোগী হর্ষবর্ধন। এ দিনের ফলের পর তিনজনই ফিডে অনলাইন সুপার কাপ ফাইনালের যোগ্যতা অর্জন করেছে। চলতি মাসে ১৬ জন প্রতিযোগীকে নিয়ে এই টুর্নামেন্টটি শুরু হবে।

বন্ধ করুন