বাংলা নিউজ > ময়দান > টি-১০ ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্তির দাবি জানালেন ক্রিস গেইল
ক্রিস গেইল- ছবি সৌজন্য আইপিএল)
ক্রিস গেইল- ছবি সৌজন্য আইপিএল)

টি-১০ ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্তির দাবি জানালেন ক্রিস গেইল

  • জামাইকাতে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গেইল বলেন 'খুব খুশি হব যদি টি-১০ ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হয়। ক্রিকেট এতে অনেক বেশি প্রচার পাবে। খেলাটার উন্নতির জন্যেও এটা সদর্থক পদক্ষেপ হবে।'

তিনি 'ইউনিভার্স বস'। ক্রিকেট মাঠে তিনি ব্যাট,বল বা ফিল্ডিং যাই করুন তাতেই দর্শকদের জন্য বাধা থাকে এন্টারটেইনমেন্ট। সেই তিনি এবার ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্তিকরণের দাবি জানালেন। প্রসঙ্গত অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করার ভাবনাচিন্তা অনেকদিন ধরেই।

সেই পদক্ষেপের পক্ষেই এবার জোরালো সওয়াল করলেন ক্যারিবিয়ান বাহাতি মারকুটে ব্যাটসম্যান ৪১ বছর বয়সী ক্রিস গেইল। তার দাবি ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট টি-১০ কে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হোক।

আইসিসি কর্তৃক ইতিমধ্যেই স্বীকৃতি পেয়েছে টি-১০ লিগ। দুবাইতে শেষ কয়েক বছর ধরে এই টি-১০ লিগের আসর বসছে।  যদিও এই মূহুর্তে অবশ্য কোনো টেস্ট খেলিয়ে দেশে এই ফর্ম্যাটে খেলাটি খেলা হয় না। আইসিসির সহযোগী দেশ সংযুক্ত আরব আমিরশাহিতে আসন্ন টি-১০ টুর্নামেন্টে টিম আবুধাবির হয়ে খেলবেন গেইল।

গেইলের মত অন্য কোনো ফর্ম্যাট অলিম্পিকে খেলানো কঠিন । তবে ক্রিকেটের নতুন ভার্সান এই টি-১০ ফর্ম্যাটকেই কাজে লাগানো যায়।

জামাইকাতে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গেইল বলেন 'খুব খুশি হব যদি টি-১০ ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হয়। ক্রিকেট এতে অনেক বেশি প্রচার পাবে। খেলাটার উন্নতির জন্যেও এটা সদর্থক পদক্ষেপ হবে।'

বন্ধ করুন