বাংলা নিউজ > ময়দান > County Cricket: কাউন্টিতে ফিরেই দুর্দান্ত শতরান পূজারার, এবার কিন্তু ওয়ান ডে ক্রিকেটে, ঝড় তুলেই থামলেন পৃথ্বী

County Cricket: কাউন্টিতে ফিরেই দুর্দান্ত শতরান পূজারার, এবার কিন্তু ওয়ান ডে ক্রিকেটে, ঝড় তুলেই থামলেন পৃথ্বী

শতরানের পরে চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার।

Sussex vs Northamptonshire One Day Cup: চেতেশ্বর পূজারার একক লড়াই ব্যর্থ হয় সাসেক্স ৩ উইকেটে ম্যাচ হেরে বসায়।

কাউন্টির আঙিনায় ফিরেই ব্যাট হাতে তাণ্ডব চালানো শুরু চেতেশ্বর পূজারার। এবার সাদা বলের ক্রিকেটে দাপুটে শতরান করেন ভারতীয় তারকা। সাসেক্সের হয়ে ওয়ান ডে কাপের ম্যাচে দুর্দান্ত শতরান করলেন পূজারা।

উল্লেখযোগ্য বিষয় হল, এদিন পূজারার প্রতিপক্ষ দল নর্দাম্পটনশায়ারের হয়ে মাঠে নামেন পৃথ্বী শ। ঝড়ের গতিতে নিজের তথা দলের ইনিংস শুরু করেও বড় রান করতে ব্যর্থ হন পৃথ্বী।

জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকার প্রমাণ দেন পূজারা। পশ্চিমাঞ্চলের হয়ে দলীপ ট্রফিতে মাঠে নেমে ১টি সেঞ্চুরি করেন তিনি। যদিও দেওধর ট্রফিতে অংশ নিতে দেখা যায়নি চেতেশ্বরকে। দলীপের আঙিনা থেকে সরাসরি সাসেক্সে ফেরেন পূজারা। ডারহ্যামের বিরুদ্ধে ওয়ান ডে কাপের প্রথম ম্যাচে ২টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ২৩ রান করেন তিনি। এবার নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে আগ্রাসী মেজাজে সেঞ্চুরি করেন চেতেশ্বর।

নর্দাম্পটন কাউন্টি গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সাসেক্স। বৃষ্টির জন্য ৪৫ ওভারে কমে দাঁড়ানো ইনিংসে তারা ৭ উইকেটের বিনিময়ে ২৪০ রান তোলে। সাসেক্সের হয়ে ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান পূজারা। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৯ বলে ১০৬ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- IND vs WI 2nd T20I: ব্যর্থ হল চাহালের লড়াই, ওয়েস্ট ইন্ডিজের কাছে ফের হার ভারতের

দলের বাকি ব্যাটসম্যানরা কেউই ব্যক্তিগত ৩০ রানের গণ্ডিও টপকাতে পারেননি। জেমস কোলস ২৯, ওলি কার্টার ২১, জ্যাক কার্সন ১৭, হেনরি ১৪, টম হেইনস ১৩, টম আলসপ ৬ ও টম ক্লার্ক ৫ রানের যোগদান রাখেন।

নর্দাম্পটনশায়ারের হয়ে ২৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন জ্যাক হোয়াইট। ২৩ রানে ২টি উইকেট নেন রব। ৪৬ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন লিউক প্রক্টার। ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয়ের জন্য নর্দাম্পটনশায়ারের সামনে পরিবর্তিত লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৫ ওভারে ২৪৩ রানের।

আরও পড়ুন:- হয়ে যাক এসপার-ওসপার, কে সেরা প্রমাণ করতে CSK-র সতীর্থ শিবম দুবেকে ‘দ্বন্দ্বযুদ্ধের’ আহ্বান দীপক চাহারের

পালটা ব্যাট করতে নেমে নর্দাম্পটনশায়ার ঝড়ের গতিতে ইনিংস শুরু করে। তবে তাদের প্রাথমিক আগ্রাসন বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলগত ৩২ রানের মাথায় আউট হয়ে বসেন ওপেনার পৃথ্বী শ। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ২৬ রান করে মাঠ ছাড়েন।

শেষমেশ ৪৩.৪ ওভারে ৭ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৪৩ রান তুলে নেয় নর্দাম্পটনশায়ার। ৮ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জেতে তারা। ৮ নম্বরে ব্যাট করতে নেমে ২৩ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন টম টেলর। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। সাসেক্স ম্যাচ হারায় ব্যর্থ হয় পূজারার দুর্দান্ত লড়াই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

উদ্দাম যৌনতা, খুন আর সন্দেহভাজন সাত! আসছে সারা-করিশ্মার মার্ডার মুবারক ‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.