বাংলা নিউজ > ময়দান > Dhaka Premier League T20: জৈব সুরক্ষা বলয় ভেঙেও শাস্তি পেলনা শাকিব আল হাসানের মহমেডান
মহমেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেটাররা (ছবি: গুগল)
মহমেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেটাররা (ছবি: গুগল)

Dhaka Premier League T20: জৈব সুরক্ষা বলয় ভেঙেও শাস্তি পেলনা শাকিব আল হাসানের মহমেডান

  • ১৮০ ডিগ্রি ঘুরে গেল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস। জৈব সুরক্ষা বলয় ভাঙার পরেও শাস্তি দেওয়া হলনা মহমেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক শাকিব আল হাসানকে।

করোনার কারণে ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর আগেই সতর্ক ছিল ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। তাদের তরফ থেকে জানান হয়েছিল, লিগে ক্রিকেটারদের সুস্থ রাখতে কঠিন জৈব-সুরক্ষা বলয় তৈরি করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জৈব-সুরক্ষা বলয়ের সকল খরচ বহন করবে বোর্ড। তবে যদি কেউ এই বলয় ভাঙে তাহলে তাদের কঠিন শাস্তি পেতে হবে। 

কিন্তু সেই কথা থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস। জৈব সুরক্ষা বলয় ভাঙার পরেও শাস্তি দেওয়া হলনা মহমেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক শাকিব আল হাসানকে। শুধু দুঃখ প্রকাশ করিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানালেন, ভবিষ্যতে এর পুনরাবৃত্তি না করার জন্য মহমেডান ক্লাবকে নোটিশ দিচ্ছেন তারা।    

৫ জুন এক বিবৃতিতে মহমেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলনে জৈব-সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ ওঠে। তদন্ত শুরু করে ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা সিসিডিএম। মঙ্গলবার এর শুনানিও হয়। পরের দিন এক ভিডিও বার্তায় কাজী ইনাম জানান, সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে মহমেডান।    

‘বিসিবি ও সিসিডিএম থেকে আমরা শুনানি করেছি।…মহমেডান ক্লাবের শীর্ষ কর্তারা ছিলেন, অধিনায়ক শাকিব আল হাসানও ছিলেন, দলের ম্যানেজারও ছিলেন। দুর্ভাগ্যজনক যে সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনা ঘটেছে এটা নিয়ে তারাও অবগত, তারাও সেটা শেয়ার করেছেন। তারা দুঃখ প্রকাশ করেছেন।’

বন্ধ করুন