বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হতে চলেছেন কোন ক্রিকেটার? জানালেন দীনেশ কার্তিক
দীনেশ কার্তিক। ছবি- পিটিআই।

T20 বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হতে চলেছেন কোন ক্রিকেটার? জানালেন দীনেশ কার্তিক

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনও মাস দু'য়েক বাকি থাকলেও মঙ্গলবার (১৭ অগস্ট) আইসিসির সূচি ঘোষণার সঙ্গে সঙ্গেই বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড। সাম্প্রতিক সময়ে বারংবার ভারত আইসিসি ট্রফি জিততে ব্যর্থ হলেও বিশ্বকাপে বিরাট কোহলিদেরই এগিয়ে রাখছেন দীনেশ কার্তিক।

Star Sports-র ‘Game Plan’-এ কার্তিক বলেন, ‘এটা খুবই বিস্ময়কর যে ১৪ বছর কেটে গিয়েছে (২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর), অর্থাৎ ১৪টা আইপিএল মরশুমও অতিক্রান্ত হয়েছে। আমাদের দলে অভিজ্ঞতার কমতি নেই। সকলেই প্রায় ১৫০ থেকে ২০০টি বিশ ওভারের ম্যাচ খেলে ফেলেছেন। সকলের কাছেই চাপে গুরুত্বপূর্ণ সময়ে কেমন খেলতে হবে তার পূর্ব অভিজ্ঞতা রয়েছে। ভারতীয় দল সেমিফাইনালে যাবেই, সেই বিষয়ে আমার কোন সন্দেহ নেই।’

তবে বারংবার নকআউট পর্বের বাঁধা অতিক্রম করতে গিয়েই সমস্যায় পড়েছে ভারত। প্রশ্ন উঠেছে বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়েও। কার্তিকও মানছেন ম্যাচের দিন কোন একজন ক্রিকেটারকে নিজেদের সেরাটা দিতে হবে, তবেই ভারত এই বাঁধা অতিক্রম করতে পারবে। ভারতের হয়ে টুর্নামেন্টে সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড়ের ক্ষেত্রে হার্দিক পান্ডিয়ার দিকেই তাকিয়ে কার্তিক। 

‘দলকে জেতাতে পারে এমন বহু খেলোয়াড় রয়েছে, তবে আমাকে বাঁছতে বলা হলে আমি হার্দিক পান্ডিয়ার কথা বলব। ব্যাট হাতে নিমেষের মধ্যে প্রতিপক্ষের হাত থেকে ম্যাচ বের করে নেওয়ার দক্ষতা রয়েছে ওর মধ্যে। এছাড়া ও বল হাতেও বেশ পটু ও ফিল্ডিংয়ে বিশ্বমানের। সাম্প্রতিক সময়ে ও কঠিন মানসিকতার পরিচয় দিয়েছে। আমার মনে হয় মন্থর গতির পিচে ও দারুণ পারফর্ম করবে। আশা করছি দলে খেতাব জয়ের সব মালমশলা রয়েছে এবং ভারত এবার বিশ্বকাপ জিততে সক্ষম হবে।’ আশাবাদী ভারতীয় উইকেটরক্ষক।

বন্ধ করুন