বাংলা নিউজ > ময়দান > চার বছর পর ‘টপস’-এ ফিরে খোশমেজাজে সানিয়া কী করলেন জানেন? দেখুন মজার ভিডিয়ো
সানিয়া মির্জা।
সানিয়া মির্জা।

চার বছর পর ‘টপস’-এ ফিরে খোশমেজাজে সানিয়া কী করলেন জানেন? দেখুন মজার ভিডিয়ো

  • ‘টার্গেট অলিম্পিক্স পোডিয়াম স্কিম’ বা ‘টপস’ ভারত সরকারের নেওয়া একটি বিশেষ উদ্যোগ, যেখানে অলিম্পিক্স গেমসে সম্ভাব্য পদকজয়ীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়।

একেবারে খোশমেজাজে রয়েছেন সানিয়া মির্জা। কখনও মজার ভিডিয়ো পোস্ট করছেন। কখনও একেবারে অন্য মেজাজে ধরা দিচ্ছেন। আসলে টোকিও অলিম্পিক্সের জন্য ভারত সরকারের ‘টপস’-এ ফিরে এসেছেন সানিয়া মির্জা। তাও চার বছর পরে। স্বভাবতই চনমনে সানিয়া।

‘টার্গেট অলিম্পিক্স পোডিয়াম স্কিম’ বা ‘টপস’ ভারত সরকারের নেওয়া একটি বিশেষ উদ্যোগ, যেখানে অলিম্পিক্স গেমসে সম্ভাব্য পদকজয়ীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। তাঁদের প্রস্তুতির জন্য টাকাও দেওয়া হয়ে থাকে। সেটার অঙ্কটা নেহাৎ কম নয়।

সনিয়া ইনস্টাগ্রামে একটি মজার ভিডিয়ো পোস্ট করেছেন। মেয়ে অ্যাথলিটদের ছোট থেকে কী কী কথা শুনতে হয়, সকলে কী ধরণের উপদেশ দেন, এ সব নিয়েই হাস্যকর ভিডিয়ো।

 ২০১৭ সালে শেষ বার এই স্কিমের আওতায় নির্বাচিত হয়েছিলেন সানিয়া মির্জা। এর পর চোট, মাতৃত্বকালীন ছুটি এ সবের জন্য বেশ কিছু বছর টেনিস সার্কিট থেকে সরে ছিলেন। মাঝে কোর্টে ফিরলেও করোনার জন্য আবার খেলা থেকে সরে দাঁড়িয়েছিলেন। তবে ইতিমধ্যে টোকিও অলিম্পিক্সের ছাড়পত্রও জোগাড় করে ফেলেছেন।

শেষ বার ২০১৭ সালের অক্টোবরে, চিন ওপেন-এ প্রতিযোগিতামূলক টেনিসে অংশ নিয়েছিলেন সানিয়া। সেই সময় যেহেতু বিশ্বে তাঁর স্থান ছিল নবম, ডব্লুটিএ তাঁর সেই র‍্যাঙ্কিং ধরে রেখেছিল। আর বিশ্বের নবম তারকা হওয়ার কারণেই ২০২১ সালের অলিম্পিক্সের ছাড়পত্র পেতে কোনও অসুবিধা হয়নি সানিয়ার।

বন্ধ করুন