বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2022: নজর সেমিফাইনালে, তাই দুর্বল দলকে ফলো-অন না করিয়ে ব্যাটিং প্র্যাক্টিসে নামলেন রাহুল ত্রিপাঠীরা
রাহুল ত্রিপাঠী। ফাইল ছবি- টুইটার।

Duleep Trophy 2022: নজর সেমিফাইনালে, তাই দুর্বল দলকে ফলো-অন না করিয়ে ব্যাটিং প্র্যাক্টিসে নামলেন রাহুল ত্রিপাঠীরা

  • দলীপ ট্রফির ম্যাচে উত্তর-পূর্বাঞ্চলকে ভাঙেন পশ্চিমাঞ্চলের দুই পেসার জয়দেব উনাদকাট ও চিন্তন গাজা।

দুর্বল উত্তর-পূর্বাঞ্চলের বিরুদ্ধে ম্যাচ জিততে যে বিশেষ বেগ পেতে হবে না, সেটা ভালো মতোই জানে পশ্চিমাঞ্চল। তাই কোয়ার্টার ফাইনালের মঞ্চেই সেমিফাইনালের প্রস্তুতি শুরু করে দেন অজিঙ্কা রাহানেরা। উত্তর-পূর্বাঞ্চলকে ফলো-অন করানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে রাজি হয়নি পশ্চিমাঞ্চল। তার বদলে নিজেরাই পুনরায় ব্যাটিং প্র্যাক্টিস সেরে নেওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

চিপকে প্রথমে ব্যাট করে পশ্চিমাঞ্চল দ্বিতীয় দিনের শেষে ২ উইকেটের বিনিময়ে ৫৯০ রানের বিশাল ইনিংস গড়ে। তারা তৃতীয় দিনে আর নতুন করে ব্যাট করতে নামেনি। প্রথম ইনিংস সেখানেই ডিক্লেয়ার করেন রাহানেরা। পৃথ্বী শ ১১৩, যশস্বী জসওয়াল ২২৮, অজিঙ্কা রাহানে অপরাজিত ২০৭ ও রাহুল ত্রিপাঠী অপরাজিত ২৫ রান করেন। অর্থাৎ পশ্চিমাঞ্চলের মোটে ৪ জন ব্যাটসম্যান ব্যাট করার সুযোগ পান প্রথম ইনিংসে।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লেজেন্ডস বনাম সাউথ আফ্রিকা লেজেন্ডস ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

জবাবে ব্যাট করতে নেমে উত্তর-পূর্বাঞ্চল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৩৫ রানে। অঙ্কুর মালিক ৮১ ও আশিস থাপা ৪৩ রান করেন। চিন্তন গাজা ৩৮ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ৩৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন জয়দেব উনাদকাট। এছাড়া অতীত শেঠ ২টি ও শামস মুলানি ১টি উইকেট দখল করেন।

প্রথম ইনিংসের নিরিখে ৩৫৫ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থেকেও উত্তর-পূর্বাঞ্চলকে ফলো-অন করতে ডাকেনি পশ্চিমাঞ্চল। বদলে প্রথম ইনিংসে যাঁরা ব্যাট করার সুযোগ পাননি, দ্বিতীয় ইনিংসে তাঁদের ব্যাটিং প্র্যাক্টিসের মঞ্চ প্রস্তুত করে দেন রাহানেরা।

আরও পড়ুন:- T20 বিশ্বকাপের দল ঘোষণার আগে দেখে নিন Asia Cup-এ ভারতের ১৭ জন ক্রিকেটার কেমন খেলেছেন

আপাতত তৃতীয় দিনের শেষে পঞ্চিমাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১২ রান সংগ্রহ করেছে। ৭ রান করে আউট হয়েছেন হেত প্যাটেল। ৫ রানে ব্যাট করছেন রাহুল ত্রিপাঠী। ব্যাট করতে নামলেও এখনও খাতা খোলেননি হার্দিক তামোরে। এখনই ৩৬৭ রানের লিড রয়েছে পশ্চিমাঞ্চলের হাতে।

বন্ধ করুন