বাংলা নিউজ > ময়দান > বেয়ারস্টো-মালানের ব্যাটে দাপুটে জয়, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড
সিরিজ জয়ের পর ট্রফি হাতে ইংল্যান্ড দল। ছবি- টুইটার (@englandcricket)।
সিরিজ জয়ের পর ট্রফি হাতে ইংল্যান্ড দল। ছবি- টুইটার (@englandcricket)।

বেয়ারস্টো-মালানের ব্যাটে দাপুটে জয়, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

  • সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন স্যাম কারান।

প্রথমে দুই ওপেনারের ব্যাটে ভর করে বড় রানের ইনিংস গড়ে ইংল্যান্ড। পরে বোলারদের মিলিত প্রচেষ্টায় শ্রীলঙ্কাকে অল্প রানে গুটিয়ে দেন মর্গ্যানরা। ফলে সাউদাম্পটনে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে সিংহলিদের একতরফাভাবে পরাজিত করে ইংল্যান্ড। সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে তারা।

প্রথম দু'টি ম্যাচে হেরে আগেই সিরিজ খুইয়েছিল শ্রীলঙ্কা। এবার নিয়মরক্ষার তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের হাতে কার্যত লাঞ্ছিত হতে হয় দ্বীপরাষ্ট্রকে।

টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড ৬ উইকেটের বিনিময়ে ১৮০ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনারই। জনি বেয়ারস্টো ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৫১ রান করেন।

অপর ওপেনার ডেভিড মালান ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৭৬ রান করে ক্রিজ ছাড়েন। লিভিংস্টোন করেন ১৪ রান। মর্গ্যান ১ রান করে আউট হন।

চামিরা অনবদ্য বোলিং করেন। তিনি ১৭ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন ফার্নান্ডো ও উদানা।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৮.৫ ওভারে মাত্র ৯১ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন বিনুরা ফার্নান্ডো। ১৯ রান করেন ওশাদা ফার্নান্ডো। বাকিরা কেউই বলার মতো রান করেননি।

২৭ রানে ৩ উইকেট নেন ডেভিড উইলি। ১৪ রানে ২ উইকেট নেন স্যাম কারান। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন ওকস, জর্ডন, লিভিংস্টোন ও মঈন আলি। ইংল্যান্ডের ৮৯ রানের বিরাট জয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মালান। তিন ম্যাচে ৫টি উইকেট নিয়ে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন স্যাম কারান।

বন্ধ করুন