বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: স্বপ্নের ডেলিভারিতে অ্যালেস্টার কুকের উইকেট ভাঙলেন ১৫ বছরের তরুণ বোলার

ভিডিয়ো: স্বপ্নের ডেলিভারিতে অ্যালেস্টার কুকের উইকেট ভাঙলেন ১৫ বছরের তরুণ বোলার

অ্যালেস্টার কুক। ছবি- টুইটার।

কুকের টেস্ট অভিষেকের সময় তাঁকে বোল্ড করা কায়রনের জন্মও হয়নি।

টেস্টে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ স্কোরার (১২, ৪৭২ রান) অ্যালেস্টার কুক। খেলেছেন ১৬১টি টেস্ট। ইংল্যান্ডের সবচেয়ে বেশি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করার রেকর্ডও তাঁর দখলে। চার বছর আগে, ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, এখনও দাপটের সঙ্গে খেলে চলেছেন কুক।

সেই অ্যালেস্টার কুকই কিনা এক ১৫ বছরের তরুণ বোলারের বলে বোল্ড হয়ে গেলেন। অবিশ্বাস্য মনে হলেও সোমবার (২৩ মে) ঠিক এমনটাই ঘটেছে। ইংল্যান্ডের হেরিটেজ কাপের কোয়ার্টার ফাইনালে বেডফোর্ডশায়ার ইয়ং ফারমার্সের হয়ে মিডউইক একাদশের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন কুক। সেখানেই কুকের ডিফেন্স ভেঙে তাঁকে বোল্ড করে দেন ১৫ বছরের কায়রন শ্যাকলেটন। তরুণ বোলারের বিরুদ্ধে ড্রাইভ মারতে গিয়ে পরাস্ত হয়ে বোল্ড হন কুক।

এই ঘটনা ইংল্যান্ডের ক্রিকেটমহলে শোরগোল ফেলে দিয়েছে। এর গুরুত্ব আরও বেড়ে যায় এই কারণেই যে কুক কিন্তু কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুরন্ত ফর্মে রয়েছেন। সদ্যই এসেক্সের হয়ে ওয়র্কশায়ারের বিরুদ্ধে দুই ইনিংসেই শতরান করেছিলেন তিনি। ইংল্যান্ড ওপেনিংয়ের বেহাল দশা দেখে অনেক সমর্থকই কুককে অবসর ভেঙে ইংল্যান্ডের হয়ে ফেরার আবেদনও জানিয়েছেন। তাই তাঁকে বোল্ড করা একেবারেই মুখের কথা নয়। অবশ্য কুক একা নন, এই ম্যাচে ৩৭ রানের বিনিময়ে মোট চার উইকেট নেন কায়রন। প্রসঙ্গত, 

বন্ধ করুন