বাংলা নিউজ > ময়দান > বৃষ্টিতে মান বাঁচল শ্রীলঙ্কার, বাংলাদেশকে টপকে ICC সুপার লিগ টেবিলের শীর্ষে ফিরল ইংল্যান্ড
শ্রীলঙ্কাকে অল্প রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। ছবি- আইসিসি।
শ্রীলঙ্কাকে অল্প রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। ছবি- আইসিসি।

বৃষ্টিতে মান বাঁচল শ্রীলঙ্কার, বাংলাদেশকে টপকে ICC সুপার লিগ টেবিলের শীর্ষে ফিরল ইংল্যান্ড

  • সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচ বৃষ্টিতে মাঝপথেই ভেস্তে যায়।

ব্রিস্টলের বৃষ্টি ইংল্যান্ডকে হতাশ করলেও স্বস্তি দিল শ্রীলঙ্কাকে। বৃষ্টির জন্যই এবারের ইংল্যান্ড সফরে মান বাঁচল শ্রীলঙ্কার। অন্তত ১টি ম্যাচে তাদের হারতে হল না প্রকৃতি সদয় হওয়ায়।

ইংল্যান্ডে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে শ্রীলঙ্কাকে। পরবর্তী ওয়ান ডে সিরিজের প্রথম দু'টি ম্যাচেও হেরে বসে দ্বীপরাষ্ট্র। সুতরাং ওয়ান ডে সিরিজেও আগেই খুইয়ে বসেছিল শ্রীলঙ্কা। নিয়মরক্ষার তৃতীয় ওয়ান ডে ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই ভেস্তে যায়। না হলে শ্রীলঙ্কা ম্যাচে এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে ছিল, যেখান থেকে ৫০ ওভারের সিরিজেও তাদের হোয়াইটওয়াশ হওয়া কার্যত নিশ্চিত দেখাচ্ছিল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৪১.১ ওভারে মাত্র ১৬৬ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করে অপরাজিত থাকেন দাসুন শানাকা। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। ৪টি উইকেট নেন টম কারান। ২টি করে উইকেট নিয়েছেন ক্রিস ওকস ও ডেভিড উইলি।

তৃতীয় ম্যাচ ভেস্তে যাওয়ায় চুনকাম হওয়ার লজ্জা থেকে রক্ষা পায় শ্রীলঙ্কা। সেই সঙ্গে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগে মূল্যবান ৫ পয়েন্ট ঘরে তোলে তারা।

ইংল্যান্ড তিন ম্যাচের সিরিজ থেকে ২৫ পয়েন্ট পকেটে পোরে। ফলে তারা সুপার লিগ টেবিলে বাংলাদেশকে পিছনে ফেলে ১ নম্বরের মুকুট ফিরে পায়। ১২ ম্যাচে ইংল্যান্ডের সংগ্রহ ৬৫ পয়েন্ট। বাংলাদেশ ৯ ম্যাচে ৫০ পয়েন্ট সংগ্রহ করেছে। পাকিস্তান ৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে।

ভারত ৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে। শ্রীলঙ্কার সংগ্রহ ৯ ম্যাচে ১৩ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের ১১ নম্বরে।

বন্ধ করুন