বাংলা নিউজ > ময়দান > Pakistan T20 World Cup Squad: টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াড থেকে ফখর জামানকে ছেঁটে ফেলল পাকিস্তান, ফিরলেন আফ্রিদি
এশিয়া কাপে বাবরও ব্যর্থ, কোপ পড়ল শুধু ফখরের ঘাড়ে। ছবি- এএফপি (AFP)

Pakistan T20 World Cup Squad: টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াড থেকে ফখর জামানকে ছেঁটে ফেলল পাকিস্তান, ফিরলেন আফ্রিদি

  • এশিয়া কাপে ব্যর্থ বাবর আজমও, কোপ পড়ল শুধু ফখরের ঘাড়ে। সিনিয়র পেসার হাসান আলির নাম স্ট্যান্ড-বাই হিসেবেও বিবেচনা করেননি পাক নির্বাচকরা। ডাক পেলেন না অভিজ্ঞ শোয়েব মালিক। চোখ রাখুন পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে।

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারতে হলেও টুর্নামেন্টে পাকিস্তানের সার্বিক পারফর্ম্যান্স মোটেও খারাপ ছিল না। তাই এশিয়া কাপের মূল দলটিকেই কার্যত টি-২০ বিশ্বকাপের জন্য ধরে রাখল পাকিস্তান। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করল পাকিস্তান। উল্লেখযোগ্য বিষয় হল, পাক নির্বাচকরা বিশ্বকাপের স্কোয়াড থেকে ছঁটে ফেলেন অভিজ্ঞ তারকা ফখর জামানকে।

ফখর এশিয়া কাপে মোটেও ছন্দে ছিলেন না। হংকংয়ের বিরুদ্ধে একটি ম্যাচে হাফ-সেঞ্চুরি ছাড়া তাঁর ব্যাটে বড় রানের দেখা মেলেনি। যদিও ক্যাপ্টেন বাবর আজমের তুলনায় ভালো ছিল তাঁর সার্বিক পারফর্ম্যান্স। ফখরকে বিশ্বকাপের মূল স্কোয়াডে না রাখলেও স্ট্যান্ড-বাই হিসেবে তাঁর নাম ঘোষণা করেছেন পাক নির্বাচকরা। তিনি ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন।

ফখর জামানের মতোই মূল স্কোয়াড থেকে বাদ পড়ে রিজার্ভের তালিকায় চলে গিয়েছেন শাহনওয়াজ দাহানি। এছাড়া রিজার্ভ ক্রিকেটার হিসেবে নাম রয়েছে মহম্মদ হ্যারিসের।

আরও পড়ুন:- Afghanistan T20 World Cup Squad: এশিয়া কাপের স্কোয়াডে বড় রদবদল করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

উল্লেখযোগ্য বিষয় হল, চোট সারিয়ে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে ফিরেছেন শাহিন আফ্রিদি। মহম্মদ ওয়াসিমও ফিরে এসেছেন চোট সারিয়ে। এশিয়া কাপে পরিবর্ত হিসেবে দলে ঢুকলেও বাদ পড়েছেন সিনিয়র পেসার হাসান আলি। স্ট্যান্ড বাই হিসেবেও তাঁর নাম বিবেচনা করেনি পাক নির্বাচকরা।

আরও উল্লেখযোগ্য বিষয় হল, এশিয়া কাপের মতোই টি-২০ বিশ্বকাপের জন্যও পাকিস্তানের স্কোয়াডে ডাক পেলেন না অভিজ্ঞ অল-রাউন্ডার শোয়েব মালিক। জাতীয় নির্বাচকরা ফের একবার সিনিয়র তারকার দিক থেকে মুখ ফিরিয়ে থাকলেন।

আরও পড়ুন:- Legends League Cricket: তারকার ছড়াছড়ি, লেজেন্ডস লিগ ক্রিকেটে চার দলের হয়ে কারা মাঠে নামবেন দেখে নিন

টি-২০ বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড: বাবর আজম (ক্যাপ্টেন), শাদব খান (ভাইস ক্যাপ্টেন), আসিফ আলি, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ হাসনাইন, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মহম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, শান মাসুদ ও উসমান কাদির।
ট্রাভেলিং রিজার্ভ: শাহনওয়াজ দাহানি, মহম্মদ হ্যারিস ও ফখর জামান।

বন্ধ করুন