বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: জোড়া গোল লেওয়ানডস্কির, মেসি বিদায়ের পর প্রথমবার লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা

La Liga: জোড়া গোল লেওয়ানডস্কির, মেসি বিদায়ের পর প্রথমবার লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা

লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার পর সেলিব্রেশনে মাতলেন বার্সেলোনার ফুটবলাররা। ছবি- এএফপি

মেসি বিদায়ের পর এই প্রথমবার লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। এদিন এসপানিয়লের বিরুদ্ধে জোড়া গোল করলেন লেওয়ানডস্কি।

ফের লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। এসপানিয়লকে ২-৪ গোলে হারিয়ে লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সা। লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথমবার লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে জাভির ছেলেরা। ১১ মিনিটের মাথায় রবার্ট লেওয়ানডস্কি ম্যাচের প্রথম গোলটি করে বার্সাকে এগিয়ে দেন। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি জাভির ছেলেদের। বিপক্ষ দলকে নিয়ে কার্যত ছেলেখেলা করেন তারা।

এখানেই থেমে না থেকে ফের গোল করে স্পেনের এই ক্লাব। ২০ মিনিটের মাথায় দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে দেন অ্যালেজান্দ্রো ভালদে। শুরুতেই পরপর দুই গোল হজম করে চাপে পড়ে যায় এসপানিয়ল। লা লিগা চ্যাম্পিয়ন হতে মরিয়া হয়ে ওঠে বার্সা। যদিও তারা এই ম্যাচ জিততে পারলেও খেতাব ঘরে তুলত। তাই জয়ের জন্য মরিয়া ছিল তারা। তবে রিয়াল মাদ্রিদ এই দৌড়ে থাকলেও অনেকটাই পিছনে পড়ে যায় তারা।

প্রথমার্ধে নিজের দ্বিতীয় গোলটি করেন সেই লেওয়ানডস্কি। ৪০ মিনিটের মাথায় গোল করে দলকে ৩-০ তে এগিয়ে দেন এই তারকা। ফলে প্রথমার্ধেই বার্সার জয় কার্যত নিশ্চিত হয়ে যায়। এবং সেই সঙ্গে লিগ জয়ের গন্ধ পেতে শুরু করে বার্সা। তবে দ্বিতীয়ার্ধে নিজেদের আক্রমণ বাড়ায় এসপানিয়ল। বারংবার বার্সার ডিফেন্সের কাছে পরাজিত হতে হয় তাদের। এরই মধ্যে ফের গোল করে বার্সা। ৫৩ মিনিটের মাথায় ম্যাচের চতুর্থ গোলটি করেন জুলেস। এরপর অবশ্য আর কোনও গোল করতে পারেনি বার্সা।

তবে ৬০ মিনিটের পর কিছুটা হলেও ডিফেন্সিভ ফুটবল খেলেতে থাকে জাভির ছেলেরা। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে ৭৩ মিনিটের মাথায় গোল করে ব্যবধান কমান জাভি পুয়াডো। শুধু তাই নয়, ম্যাচের একেবারে শেষে অর্থাৎ ইঞজুরি টাইমে ৯২ মিনিটের মাথায় এসপানিয়লের হয়ে গোল করেন জোসেলু। মাত্র দু'টি গোল করতে করতে পারেন এসপানিয়ল। এছাড়া আর কেউ গোল করতে পারেনি। আর সেই সঙ্গে সঙ্গে ২৭তম লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। আর এই জয়ের ফলে স্বাভাবিক ভাবেই খুশি বার্সার সমর্থকরা। শুধু তাই নয়, চ্যাম্পিয়ন হওয়ার পর ড্রেসিংরুমেও চলে সেলিব্রেশন। মেসি বার্সা ছাড়ার পর এই প্রথম লা লিগা চ্য়াম্পিয়ন হল স্পেনের এই ক্লাব।

ম্যাচ জয়ের পর বার্সা কোচ বলেন, ‘বেশ কয়েক বছর আমরা চ্যাম্পিয়ন হতে পারিনি। তাই আমরা চেষ্টা চালিয়ে গিয়েছিলাম। ছেলেরা নিজেদের সেরাটা দিয়েছে গোটা মরশুম জুড়ে। তার ফল আজ আমরা পেয়েছি। সেলিব্রেশন হবে এটাই স্বাভাবিক। কারণ ছেলেরা গোটা মরশুম জুড়ে যেভাবে পরিশ্রম করেছে তার ফল ওরা হাতে নাতে পেয়েছে। আমিও খুব খুশি।’

বন্ধ করুন