বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Asian Cup Qualifiers: হংকং ম্যাচের আগে বিরাট মাথাব্যথায় ভুগছেন স্টিমাচ, কারণ জানলে খুশিই হবেন সমর্থকরা
হংকং ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ভারতীয় কোচ ইগর স্টিমাচ। ছবি- এআইএফএফ।

Asian Cup Qualifiers: হংকং ম্যাচের আগে বিরাট মাথাব্যথায় ভুগছেন স্টিমাচ, কারণ জানলে খুশিই হবেন সমর্থকরা

  • হংকংয়ের বিরুদ্ধে জিতলেই এশিয়ান কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে ফেলবে ভারত।

কম্বোডিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের প্রথম দুই ম্যাচ জিতে বেশ ভাল জায়গায় রয়েছে ভারতীয় দল। এবার মঙ্গলবার (১৪ জুন) শেষ ম্যাচ হংকংয়ের বিরুদ্ধে। গ্রুপ লিডার হংকংকে হারালেই এশিয়ান কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে ফেলবে ভারতীয় ফুটবল দল।

তবে এই ম্যাচের আগে বিরাট মাথাব্যথায় ভুগছেন ভারতীয় কোচ ইগর স্টিমাচ। মাথাব্যথা, কাকে ছেড়ে কাকে শেষ ম্যাচে সুযোগ পেবেন। ভারতের পরিস্থিতি এমন যে শেষ ম্যাচ না জিতলেও, সেরা পাঁচ দ্বিতীয় দলগুলির মধ্যে থেকে এশিয়ান কাপে খেলার ছাড়পত্র পেয়ে যাবে ব্লু টাইগার্সরা। তাই হংকংয়ের বিরুদ্ধে ম্যাচে একটু পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যেতেই পারে। 

আরও পড়ুন:- শেষ ম্যাচে সম্ভবত খেলবেন না সুনীল, কোন অঙ্কে AFC Asian Cup-র মূলপর্বে পৌঁছবে ভারত?

শুভাশিস বোস, ইয়াসির, প্রীতম কোটালরা প্রথম দুই ম্যাচে খেলেনইনি। তাই কাকে শেষ ম্যাচে সুযোগ দেবেন, তাই নিয়েই ধন্দে স্টিমাচ। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে ভারতীয় কোচ বলেন, ‘আমরা অনুশীলন করব এবং তারপরেই সিদ্ধান্ত নেব, কাকে হংকংয়ের বিরুদ্ধে খেলাব এবং কাকে বিশ্রাম দেব। তবে কাকে দলে নেব এবং কাকেই বা বাদ দেব? এটাই আমার মাথাব্যথার প্রধান কারণ এবং সত্যি বলতে এটা বেশ উপভোগ্যও। এই ধরনের মাথাব্যথা আমি সত্যি বলতে খুবই পছন্দ করি।’

আরও পড়ুন:- ভারতে ফুটবলজ্ঞান খুবই কম, Asian Cup Qualifiers-এ দুই ম্যাচ জিতেই সমালোচকদের একহাত নিলেন কোচ স্টিমাচ

যেহেতু কোয়ালিফিকেশনের জন্য এই ম্যাচ জয় বাধ্যতামূলক নয়, তাই ম্যাচের আগে যে চাপটা একটু কম সেকথা স্বীকার করে নিচ্ছেন স্টিমাচ। ‘নিঃসন্দেহে এই ম্যাচে আমাদের ওপর চারটা কম। তবে ম্যাচ জেতার উদ্যম এবং খিদেয় কোনও ঘাটতি পড়েনি। আফগানিস্তানের বিরুদ্ধে আমরা যেমন খেলেছি, এই ম্যাচেও মাঠে নেমে ঠিক সেইভাবেই আমাদের শুরু থেকে খেলতে হবে। হংকং যা করেছে তাকে আমাদের সম্মান জানাতে হবে এবং কম্বোডিয়ার বিরুদ্ধে আমাদের থেকে বেশি গোল করার জন্য ওদের বাহবাও প্রাপ্য।’ জানান তিনি।

বন্ধ করুন