বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Ballon d'or: সপ্তমবার সেরার সেরা হয়েও খুশি নন লিওনেল মেসি

Ballon d'or: সপ্তমবার সেরার সেরা হয়েও খুশি নন লিওনেল মেসি

সপ্তম ব্যালন ডি'অর খেতাব হাতে লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)

এ বছর মেসির থেকে ৩৩ ভোট কম পেয়ে ব্যালন ডি'অর তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করেন রবার্ট লেওয়ানডোস্কি।

মায়াবী সন্ধ্যায় প্যারিসে সপ্তমবার ফ্রান্স ফুটবল সংস্থার দেওয়া ব্যালন ডি'অর পুরস্কার জিতে নিয়েছেন লিওনেল মেসি। রবার্ট লেওয়ানডোস্কি, জর্জিনহোরা কড়া চ্যালেঞ্জ জানালেও বার্সেলোনাকে কার্যত একা হাতে টানার পাশাপাশি নিজের প্রথম আন্তর্জাতিক ট্রফি হিসেবে এ বছরই কোপা আমেরিকা জয়ের সুবাদে আরও একবার সেরা ফুটবলার মনোনীত হয়েছেন আর্জেন্তাইন তারকা।

তবে ফ্রান্স ফুটবল সংস্থার দেওয়া সেরা ফুটবার মনোনীত হয়েও মেসির গলায় আক্ষেপের সুর শোনা গেল। অবশ্য তা কিন্তু নিজের জন্য নয়, বরং এবারে তাঁর সবথেকে কাছের প্রতিদ্বন্দ্বী লেওয়ানডোস্কির জন্যই। মেসির থেকে ৩৩ ভোট কম পেয়ে পুরস্কার তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করেছেন লেওয়ানডোস্কি। তবে মেসির মতে গতবারে লেওয়ানডোস্কিই সেরা খেলোয়ড় ছিলেন এবং ফ্রান্স ফুটবল সংস্থার উচিত ২০২০ সালের ব্যালন ডি'অর দিয়ে পোলিশ স্ট্রাইকারকে পুরস্কৃত করা।

সেরা ফুটবলার মনোনীত হয়ে মঞ্চে বক্তব্য পেশ করার সময় মেসি বলেন, ‘আমি রবার্ট লেওয়ানডোস্কির নাম উল্লেখ করতে চাই। তোমার সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করা সত্যিই গর্বের বিষয়। সবাই জানে এবং আমরা সকলেই মানি যে গত বছর তুমিই এই পুরস্কারের বিজেতা হতে। আমার মতে ফ্রান্স ফুটবলের তোমাকে ২০২০ সালে ব্যালন ডি'অর দিয়ে পুরস্কৃত করা উচিত এবং সেই পুরস্কার তোমার বাড়িতে শোভা বর্ধন করবে।’

২০২০ সালে লেওয়ানডোস্কিকেই সেরা ব্যালন ডি'অর জেতার সেরা দাবিদার মানা হচ্ছিল। ওই মরশুমে ব্যক্তিগতভাবে গোলের পর গোল, রেকর্ড পর রেকর্ড তো ভেঙেছেনই, পাশপাশি ৩৩ বছর বয়সী স্টাইকার তাঁর ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে ট্রেবল জেতেন। তবে করোনার কারণে গতবারের ব্যালন ডি'অর অনুষ্ঠানটি বাতিল করতে হয়। সেই দিকেই ইঙ্গিত করে লেওয়ানডোস্কিকে প্রশংসায় ভরান মেসি। 

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাস্তবে স্কুলের গণ্ডি পার করেননি, প্রথম সিরিয়াল করতে এসেই 'অন্তঃসত্ত্বা' রাণী রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর পূর্ণিমা কখন পড়ছে ফেব্রুয়ারিতে? কতক্ষণ তিথি থাকবে! রইল তারিখ, সময় কোন রাস্তায় কত স্পিডে গাড়ি চলবে? বেঁধে দেওয়া হোক গতিসীমা, নির্দেশ মমতার ডেবরায় চিকিৎসক দম্পতি খুন, বাইকের নম্বরের সূত্রে রহস্য ফাঁস, গ্রেফতার ২ ‘সাদা আলোর নিচে আপনাকে ফর্সা লাগবে!’CPI কাউন্সিলরকে কটাক্ষ TMC নেতার মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, রাঁচিতে অভিষেক হতে পারে আকাশ দীপের স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.