বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বার্সেলোনার হাত থেকে মেসিকে কীভাবে ছিনিয়ে নেয় মায়ামি, রহস্য ফাঁস বার্সা সভাপতির

বার্সেলোনার হাত থেকে মেসিকে কীভাবে ছিনিয়ে নেয় মায়ামি, রহস্য ফাঁস বার্সা সভাপতির

মায়ামির জার্সিতে মেসি। ছবি- এএফপি।

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর দুটি ম্যাচে তিনটি গোল করেছেন মেসি। যুক্তরাষ্ট্রের ফুটবলে নয়া প্রাণের সঞ্চার করেছেন তারকা ফুটবলার।

শুভব্রত মুখার্জি: ফরাসি চ্যাম্পিয়ন ক্লাব পিএসজি থেকে বার্সেলোনায় ফের ফিরতে পারেন বিশ্বকাপ চ্যাম্পিয়ন লিওনেল মেসি, এমনটাই আশা করেছিল বিভিন্নমহল। তবে শেষ মুহূর্তে বাস্তবে তা ঘটেনি। ডেভিড বেকহ্যামের মালিকানাধীন ইন্টার মায়ামিতে শেষ পর্যন্ত চলে গিয়েছেন লিও মেসি। দুই বছর পিএসজিতে কাটিয়ে আর্জেন্তাইন তারকা এখন মাঠ মাতাচ্ছেন ইন্টার মায়ামিতে।

কিন্তু অন্য ক্লাবের জার্সিতে তাঁকে দেখতে এখনও যেন অভ্যস্ত হতে পারেননি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। বার্সেলোনা সভাপতি পর্দার আড়ালের রহস্য তুলে ধরেছেন। কীভাবে বার্সেলোনার হাত থেকে শেষ মুহূর্তে ইন্টার মায়ামি ছিনিয়ে নিল মেসিকে, সেই রহস্য উন্মোচন করেছেন লাপোর্তা। হুয়ান লাপোর্তা দাবি করেছেন মেসিও নাকি এখও মনে মনে বার্সেলোনার সমর্থক! বার্সেলোনা এবং মেসি এই দুই নাম নাকি এখনও সমার্থক বলেই মনে করেন তিনি।

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর দুটি ম্যাচও খেলে ফেলেছেন মেসি। গোল করেছেন তিনটি। দিয়েছেন একটি অ্যাসিস্ট। যুক্তরাষ্ট্রের ফুটবলে যেন নয়া প্রাণের সঞ্চার করেছেন তারকা ফুটবলার। মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনাও এখন যুক্তরাষ্ট্র সফরে রয়েছে। সেখানে প্রাক মরশুম প্রস্তুতি পর্ব সারছে তারা। ক্যালিফোর্নিয়ায় তারা বৃহস্পতিবার আর্সেনালের কাছে হেরে গিয়েছে ৫-৩ গোলে।

উল্লেখ্য পিএসজির সঙ্গে চুক্তি শেষে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত বাজিমাত করে ইন্টার মায়ামি। সেখানেই চুক্তিবদ্ধ হন মেসি। বিষয়টি নিয়ে এবার বার্সেলোনা সভাপতি ইএসপিএনকে জানিয়েছেন মায়ামির জার্সিতে মেসিকে দেখে তিনি নাকি এখনও মেনে নিতে পারেননি। মানিয়ে উঠতে পারেননি মায়ামির জার্সিতে মেসিকে দেখে।

আরও পড়ুন:- Deodhar Trophy 2023: ৩৮ বলে ৬৪ দরকার, হাতে ছিল ২ উইকেট, ব্যাটে ঝড় তুলে বোলাররা জেতালেন পশ্চিমাঞ্চলকে

লাপোর্তা বলেছেন, 'এটা অনেকটা অদ্ভুত অনুভূতি (মায়ামির জার্সিতে মেসিকে দেখা)। মেসিকে আমরা বার্সেলোনার হয়েই খেলতে দেখেছি দীর্ঘদিন এবং সেইভাবেই আমরা ওকে চিনি । আমার মনে হয় বেশিরভাগ সমর্থকও তাকে সেভাবেই দেখতে অভ্যস্ত। কারণ তার কেরিয়ারের বেশিরভাগটাই বার্সাতেই কেটেছে।'

তিনি আরও যোগ করেন, ‘তবে আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি। আগামীর জন্য তাকে শুভকামনা জানাই। আমাদের ফুটবলারদের জন্য সবসময় সেরাটাই চাই আমরা। মেসি বার্সেলোনায় এসেছিল ছেলেবেলায়।মাত্র ১৪ বছর বয়সে। এখানে ২০ বছর কাটিয়েছে আমাদের সঙ্গে মেসি। আশা করি মায়ামিতেও মেসি খুব খুশি থাকবে।’

লাপোর্তা জানিয়েছেন তাদের চেষ্টা ছিল বার্সায় মেসিকে ফেরানোর। তবে শেষ পর্যন্ত আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী তারকার চাওয়া ছিল ভিন্ন তাই তাঁকে আর বার্সাতে ফেরানো সম্ভব হয়নি।

আরও পড়ুন:- ভারতীয় ক্রিকেটার থেকে এখন শুধুই ভারতীয়, তবে কি হতাশায় খেলা ছাড়ছেন ভুবনেশ্বর? সোশ্যাল মিডিয়ায় কীসের ইঙ্গিত?

তিনি বলেন, 'খুব কাছাকাছি চলে গিয়েছিলাম আমরা মেসিকে বার্সাতে ফেরানোর ক্ষেত্রে। ক্লাবের ফিনান্সিয়াল ফেয়ার প্লে পরিস্থিতি একটু সামলানোর প্রয়োজন ছিল আমাদের। এজন্য সময় প্রয়োজন ছিল আমাদের। শেষ পর্যন্ত লা লিগার সঙ্গে আমরা একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছিলাম। এই চুক্তির ফলে মেসিকে আমরা স্কোয়াডে নেওয়ার দিকে এগিয়ে যাই। কিন্তু প্যারিস থেকে লিও এমন পরিস্থিতির মধ্যে এসেছে, যেখানে তাকে প্রচন্ড চাপের মধ্যে থাকতে হয়েছে। মেসির বাবা আমাকে বলেছেন যে, এমন একটি জায়গায় সে (মেসি) যেতে চায়, যেখানে চাপ থাকবে না। কিন্তু বার্সায় সেটা সম্ভব নয়। আর সেই কারণেই মেসি অন্য পথ বেছে নেয়। কারণ এখানে ফিরলে তাকে সেই নায়ক হয়েই ফিরতে হবে। তার উপর চাপও থাকবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.