বাংলা নিউজ > ময়দান > ফুটবল > এশিয়া কাপে ভারত যোগ্যতা অর্জন করতে না পারলে চাকরি যাবে, তবে আত্মবিশ্বাসী স্টিমাচ
ইগর স্টিমাচ
ইগর স্টিমাচ

এশিয়া কাপে ভারত যোগ্যতা অর্জন করতে না পারলে চাকরি যাবে, তবে আত্মবিশ্বাসী স্টিমাচ

  • জুনের দ্বিতীয় সপ্তাহে এশিয়া কাপের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচগুলো হবে কলকাতায়। তার আগে প্রস্তুতি সারতে দলবল নিয়ে শহরে চলে এসেছে স্টিমাচ। এমন কী বুধবার এটিকে মোহনবাগানের সঙ্গে একটি প্র্যাক্টিস ম্যাচও খেলে ফেলেছেন সুনীলরা। যদিও সেই ম্যাচটি তারা হেরেছে।

মারাত্মক চাপে রয়েছেন সুনীল ছেত্রীদের কোচ ইগর স্টিমাচ। কারণ ভারত এশিয়া কাপে খেলার যোগ্যতাঅর্জন করতে না পারলেই, চাকরি যাবে স্টিমাচের। এ কথা সরাসরি জানিয়েও দেওয়া হয়েছে তাঁকে। তবে সুনীলদের কোচ কিন্তু আত্মবিশ্বাসী।

জুনের দ্বিতীয় সপ্তাহে এশিয়া কাপের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচগুলো হবে কলকাতায়। তার আগে প্রস্তুতি সারতে দলবল নিয়ে শহরে চলে এসেছে স্টিমাচ। এমন কী বুধবার এটিকে মোহনবাগানের সঙ্গে একটি প্র্যাক্টিস ম্যাচও খেলে ফেলেছেন সুনীলরা। যদিও সেই ম্যাচটি তারা হেরেছে।

এর পর ১৭ এবং ২০ মে আই লিগ অল স্টার্সের বিরুদ্ধে ম্যাচ রয়েছে। কলকাতায় এই তিনটে ম্যাচ খেলার পর ভারতীয় দল দোহা উড়ে যাবে। সেখানে জাম্বিয়া এবং জর্ডনের বিরুদ্ধে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। তাই স্টিমাচের ধারণা, যথেষ্ট তৈরি হয়েই নামতে পারবে দল।

মঙ্গলবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এশিয়া কাপে কোয়ালিফাই করার বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী বলে মনে হল স্টিমাচকে। স্টিমাচ বলেন, ‘আমি সাফল্য পাওয়ার বিষয়ে আশাবাদী। যোগ্যতা অর্জন পর্বে আমাদের গ্রুপে আমরাই ফেভারিট। আমার ধারণা ভারত মূল পর্বে খেলবে। আশা করছি আমাদের সমর্থনে কলকাতার লোকেরা মাঠ ভরাবে।’

এএফসি কাপের জন্য ভারতীয় শিবিরে এটিকে মোহনবাগানের ফুটবলারদের পাচ্ছেন না। ২৪ মে কলকাতায় এএফসি কাপের শেষ ম্যাচের পর শিবিরে যোগ দেবেন সবুজ মেরুন ফুটবলাররা। সেই নিয়ে ভাবিত নন সুনীলদের কোচ। স্টিমাচ বরং বলেছেন, ‘মোহনবাগানের ফুটবলাররা জাতীয় শিবিরে যোগ দেওয়ার পর আমরা অনুশীলনের জন্য প্রায় ১০ দিন মতো পাব। ওদের প্রথমদিকে খেলাতে না পারলেও পরের দিকে খেলানোর চেষ্টা করব।’ ৩০ মে দোহা থেকে ফিরে আবার কলকাতায় শেষ পর্বের প্রস্তুতি সারবে সুনীলরা।‌ ভারতের প্রথম ম্যাচ ৮ জুন।

বন্ধ করুন