বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফেরান্দো ATK MB-র প্র্যাক্টিস শুরুর পর দিনই লাল-হলুদ তাঁবুতে হাজির বিনো জর্জ
বিনো জর্জ এলেন লাল-হলুদ তাঁবুতে।

ফেরান্দো ATK MB-র প্র্যাক্টিস শুরুর পর দিনই লাল-হলুদ তাঁবুতে হাজির বিনো জর্জ

  • আগামী সপ্তাহ থেকে ইস্টবেঙ্গল মাঠে অনুশীলন শুরু হবে। তার জন্য সব রকমের প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিনো। ডুরান্ড কাপ এবং কলকাতা লিগে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্বে থাকবেন তিনিই। মরশুমের প্রথম ডার্বি পিছিয়ে যাওয়ায় প্রস্তুতির কিছুটা সময় পাবেন বিনো জর্জ।

শুক্রবার রাতেই কলকাতায় চলে এসেছিলেন বিনো জর্জ। দেরী না করেই শনিবার সকালে দৌড়লেন লাল-হলুদ তাঁবুতে। পুরো ক্লাব ঘুরে দেখেন ইস্টবেঙ্গলের নতুন কোচ। এদিন ডাকা হয়েছিল স্থানীয় ফুটবলারদের। সবার সঙ্গে পরিচয় পর্বটাও সেরে ফেলেন সন্তোষজয়ী কোচ।

এর পর লাল-হলুদ কর্তাদের সঙ্গে একদফা বৈঠকও করেন তিনি। তার পর ইস্টবেঙ্গল ক্লাবের মাঠ সহ সমস্ত পরিকাঠামো ঘুরে দেখেন। মাঠ দেখে তিনি অভিভূত। এই প্রসঙ্গে বিনো বলেন, ‘এত সুন্দর মাঠ সম্ভবত ভারতে নেই।’

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের জন্য সম্ভবত পিছোচ্ছে ডার্বি, এ দিকে প্রস্তুতিতে নেমে পড়ল ATK MB

ক্লাবের যাবতীয় পরিকাঠামোর ভূয়সী প্রশংসা করেন বিনো জর্জ। আগামী সপ্তাহ থেকে ইস্টবেঙ্গল মাঠে অনুশীলন শুরু হবে। তার জন্য সব রকমের প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিনো। ডুরান্ড কাপ এবং কলকাতা লিগে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্বে থাকবেন তিনিই। মরশুমের প্রথম ডার্বি পিছিয়ে যাওয়ায় প্রস্তুতির কিছুটা সময় পাবেন বিনো জর্জ।

আরও পড়ুন: ডুরান্ডের ডার্বির ঠিক নেই, এর মাঝেই টুটুর বসুর হুঙ্কার ‘ইস্টবেঙ্গলকে ৫ গোল দেব’

প্রতিষ্ঠা দিবসের পরের দিনই ইমামি গ্রুপের সঙ্গে গাঁটছড়া বাঁধবে ইস্টবেঙ্গল। সে দিনই চুক্তিপত্রে সই হবে। সম্ভবত তার পরের দিন থেকেই প্র্যাকটিস শুরু করে দেবেন বিনো। তিনি এ দিন বলেওছেন, ‘ইস্টবেঙ্গল ক্লাবে প্রথম বার পা রাখলাম। খুব খুশি। ইস্টবেঙ্গল ভারতের অন্যতম সেরা ক্লাব। মাঠ, জিম এবং বাকি পরিকাঠামো দেখলাম। খুব ভাল লেগেছে। এই জন্যেই তো ইস্টবেঙ্গলের এত নাম। চেষ্টা করব দ্রুত অনুশীলন শুরু করার। আমার উপর যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা অনেক বড়। ভারতে এত পরিচিতি এই ক্লাবের। সেই সম্মান রাখতে হবে। পাশাপাশি, ইস্টবেঙ্গলের অতীত গৌরব ফিরিয়ে আনতে চাই। গত দু’বছর ক্লাবের ফলাফল খুব একটা ভালো হয়নি। এ বার সেটা মাথায় রাখলে চলবে না। ভালো ফল করতেই হবে।’

বন্ধ করুন