বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL: লজ্জার হার ইস্টবেঙ্গলের, ক্ষতি হল এটিকে মোহনবাগানের

ISL: লজ্জার হার ইস্টবেঙ্গলের, ক্ষতি হল এটিকে মোহনবাগানের

এফসি গোয়ার কাছে হারল ইস্টবেঙ্গল (ছবি-ISL টুইটার)

সরস্বতী পুজোর দিনে এফসি গোয়ার কাছে ২-৪ গোলে হারল স্টিভেন কনস্টানটাইনের দল। আইএসএলে আবারও একটি ম্যাচে হারল ইস্টবেঙ্গল। আবার একবার জঘন্য ফুটবল খেলে মাঠ ছাড়ল লালহ হলুদ ব্রিগেড। আবারও নিজেদের সমর্থকদের হতাশ করল লাল হলুদের ফুটবলাররা।

সরস্বতী পুজোর দিনে এফসি গোয়ার কাছে ২-৪ গোলে হারল স্টিভেন কনস্টানটাইনের দল। আইএসএল-এ আবারও একটি ম্যাচে হারল ইস্টবেঙ্গল। আবার একবার জঘন্য ফুটবল খেলে মাঠ ছাড়ল লালহ হলুদ ব্রিগেড। আবারও নিজেদের সমর্থকদের হতাশ করল লাল হলুদের ফুটবলাররা। বৃহস্পতিবার এফসি গোয়ার কাছে হেরে পয়েন্ট তালিকায় নবম স্থানেই রয়ে গেল ইস্টবেঙ্গল। অন্য দিকে ম্যাচ জিতে তিন নম্বরে উঠে এল এফসি গোয়া। ফলে চার থেকে পাঁচ নম্বরে নেমে গেল এটিকে মোহনবাগান।

আরও পড়ুন… চিনে নিন দ্বিতীয়বার ICC Umpire of the Year জয়ী রিচার্ড ইলিংওয়ার্থকে

এদিনের ম্যাচে ১১ মিনিটে গোয়ার হয়ে প্রথম গোল করেন ইকের গুয়ারোক্সেনা। এদিনের ম্যাচে খুঁজেই পাওয়া গেল না লাল-হলুদ রক্ষণকে। এদিন ততটাই খারাপ পারফরমেন্স করলেন লাল-হলুদ গোলরক্ষক কমলজিৎ সিং। আগের ম্যাচে হায়দরাবাদের কাছে ০-২ গোলে হেরেছিল ইস্টবেঙ্গল। এই ম্যাচে ৪ গোল খেল তারা। এদিনের ম্যাচে ১২ মিনিট লাগল তিন গোল হতে। ১১ মিনিটে শুরু, ২৩ মিনিটে শেষ। মাঝে ২১ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন ইকের। তিনটি গোলের ক্ষেত্রেই ইস্টবেঙ্গলের রক্ষণের ভুল পরিষ্কার দেখা গেল। প্রথমার্ধে খুঁজেই পাওয়া যায়নি ইস্টবেঙ্গলকে। দেখে মনে হচ্ছিল, মাঠে শুধু প্রতিপক্ষের পিছনে দৌড়নোর জন্য মাঠে নেমেছেন ক্লেটন সিলভারা। আইএসএলে নিজের প্রথম হ্যাটট্রিক করেন ইকের। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোয়ার হয়ে চতুর্থ গোল করেন ব্রেন্ডন ফের্নান্দেস। তাঁর বাঁক খাওয়ানো ফ্রিকিক কমলজিৎকে পরাস্ত করে গোলে গিয়ে জালে জড়িয়ে যায়।

আরও পড়ুন… নটিংহ্যামকে উড়িয়ে লিগ কাপের ফাইনালে যাওয়ার পথে একধাপ এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

দেখে মনে হচ্ছে প্রতি ম্যাচে গোল খাওয়ার প্রতিযোগিতায় নেমেছে লাল-হলুদ বাহিনি। কোনও ম্যাচে ২, কোনও ম্যাচে ৩, তো কোনও ম্যাচে ৪। কিছুতেই যেন মন ভরছে না লাল-হলুদ রক্ষণের। এ বারের আইএসএলে এখনও পর্যন্ত ১৫ ম্যাচে ৩১টি গোল হজম করেছে ইস্টবেঙ্গল রক্ষণ। পয়েন্ট তালিকার একেবারে শেষে থাকা নর্থইস্ট ইউনাইটেড একমাত্র তাদের থেকে বেশি ৪১টি গোল খেয়েছে। এদিনেম ম্যাচে একটা সময়ে দেখে মনে হচ্ছিল, আরও লজ্জা অপেক্ষা করছে ইস্টবেঙ্গলের।

কিন্তু ৫৯ মিনিটের মাথায় গোল শোধ করেন ভিপি সুহের। বাঁ প্রান্ত ধরে উঠে মহেশের ঠিকানা লেখা ক্রসে হেডে গোল করেন তিনি। ৬৬ মিনিটের মাথায় মহেশেরই কর্নার থেকে হেডে আর একটি গোল করেন সার্থক গোলুই। দুটি গোল শোধ করার পরে লাল হলুদ সমর্থকদের মধ্যে কিছুটা আশা তৈরি হয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত আশাহত হয়েই মাঠ ছাড়তে হল তাঁদের। এদিন ২-৪ গোলে হারল ইস্টবেঙ্গল। এই মরশুমে ১৫ ম্যাচের মধ্যে ১১টিতে হারল ইস্টবেঙ্গল। গত মরশুমেও ১১টি ম্যাচ হেরেছিল তারা। তবে এ বার এখনও ৫টি ম্যাচ বাকি রয়েছে।

তবে এর মধ্যেই বৃহস্পতিবার এফসি গোয়ার বিরুদ্ধে আইএসএলের ম্যাচে খেলতে নামার আগে খুশির খবর এসেছিল ইস্টবেঙ্গলে। বৃহস্পতিবার দুপুরেই ইস্টবেঙ্গলের উপর থেকে ট্রান্সফার নির্বাসন তুলে নিয়ে ছিল ফিফা। ফলে বাকি মরশুমের জন্য নতুন ফুটবলার সই করাতে বাধা থাকল না লাল-হলুদের। এখন দেখার লাল হলুদের পরবর্তী পদক্ষেপ কী হয়। কারণ খুশির দিনেই যে এসেছে ৪-২ ম্যাচ হারার আরও একটি খারাপ খবর।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates: 'টাকা দেওয়ার পর নিয়ে যেও...' BYJU'S থেকে টিভি খুলে নিয়ে গেলেন অভিভাবক-ভিডিয়ো ‘মালালা নই, ভারতে আমি স্বাধীন, নিরাপদ’, কাশ্মীরি ভূমিকন্যার গর্জন UKর সংসদ ভবনে 'বাবা-দাদা আশীর্বাদ করছেন', আকাশকে বার্তা দ্রাবিড়ের, মায়ের পা ছুঁলেন বঙ্গ পেসার শুধু ভাত খেলেই পাবেন মাংসের স্বাদ, অন্য রকম 'হাইব্রিড' খাবার আনছে কোরিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.