বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup 2023: ইস্টবেঙ্গল সমর্থকেরা আমাদের মোমো, করোনা বলেছে, অভিযোগ নর্থইস্ট ফ্যানদের

Durand Cup 2023: ইস্টবেঙ্গল সমর্থকেরা আমাদের মোমো, করোনা বলেছে, অভিযোগ নর্থইস্ট ফ্যানদের

নর্থইস্ট সমর্থকদের উপর বর্ণবিদ্বেষ মন্তব্য ও হামলা করছে ইস্টবেঙ্গলের সমর্থকেরা (ছবি-এক্স)

ফের কলঙ্কিত হল বাংলা ফুটবল। এবার সৌজন্যে ইস্টবেঙ্গলের লাল হলুদের গুটি কয়েক সমর্থক। ডুরান্ড কাপের সেমিফাইনাল ম্যাচে যুবভারতীতে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয়েছিল নর্থইস্ট ইউনাইটেড এএফসি। সেই ম্যাচেই এমন ঘটনার সাক্ষী থাকল গোটা ফুটবল মহল।

ফের কলঙ্কিত হল বাংলা ফুটবল। এবার সৌজন্যে ইস্টবেঙ্গলের লাল হলুদের গুটি কয়েক সমর্থক। ডুরান্ড কাপের সেমিফাইনাল ম্যাচে যুবভারতীতে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয়েছিল নর্থইস্ট ইউনাইটেড এএফসি। সেই ম্যাচেই একটা সময়ে পিছিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল, সেখান থেকে লড়াই ফেরে তারা এবং তারপর টাইব্রেকারে ম্যাচ জিতে মাঠ ছাড়ে। তবে এতটুকু সব ঠিকঠাকই ছিল, তবে এরপরেই শুরু হয়েছে বিতর্ক। আসলে এই ম্যাচের বেশ কিছু ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে। সেখানে দেখা যাচ্ছে ম্যাচ চলাকালীন কীভাবে ইস্টবেঙ্গল সমর্থকেরা মাঠে উপস্থিত নর্থইস্টের সমর্থকদের উপর চড়াও হচ্ছে।

যে কারণে এই ম্যাচেই ইস্টবেঙ্গলের জার্সিতে লেগে গেল কলঙ্কের কালি। ফুটবলাররা যে রাতে গর্ব উপহার দিলেন। সেই গর্বকে কলঙ্কের দিকে ঠেলে দিল ইস্টবেঙ্গলের বেশ কিছু সমর্থক। ০-২ গোলে পিছিয়ে থাকা অবস্থায় টাইব্রেকারে স্মরণীয় জয় পাওয়ার পরেই ইস্টবেঙ্গল সমর্থকরা যুবভারতীকে কলঙ্কিত করলেন সঙ্গে বাংলা ফুটবলকেও ছোটও করলেন। আসলে অভিযোগ উঠেছে এই সময়ে তারা নর্থইস্ট সমর্থকদের বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করেছে। এছাড়াও নর্থইস্ট ইউনাইটেড সমর্থকদের হেনস্থা করার অভিযোগ উঠেছে লাল হলুদ সমর্থকদের বিরুদ্ধে। এই ঘটনার পরে ময়দানে শোরগোল পড়ে যায় এবং ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে থাকে।

মাঠে উপস্থিত প্রত্যক্ষদর্শীদের বলেছেন, মঙ্গলবার রুদ্ধশ্বাস ম্যাচ জেতার পরেই ইস্টবেঙ্গল সমর্থকরা নাকি নর্থইস্ট সমর্থকদের ওপর ইটবৃষ্টি শুরু করে। তবে প্ৰথমে শুরু হয়েছিল বর্ণবিদ্বেষী মন্তব্য। পরে সেটা ইটবৃষ্টির পর্যায়ে নেমে আসে। এরপরে নাকি মাঠে উপস্থিত নর্থইস্ট সমর্থকদের সেনাবাহিনী উদ্ধার করে এসকর্ট করে নিয়ে যায়। যদিও গোটা বিষয় সম্পর্কে নাকি কিছুই জানেন না ইস্টবেঙ্গলের কর্তারা। ইস্টবেঙ্গল কর্মসমিতির সদস্য রাজা গুহ জানিয়েছেন, ‘আমি গতকাল মাঠে ছিলাম। ম্যাচ শেষে বেরিয়েও গিয়েছি। আমি এরকম কোনও কিছু দেখিনি। ইস্টবেঙ্গল এবং নর্থইস্ট ফুটবলার সকলে অভিনন্দন কুড়িয়েছে চারিদিক ঘুরে, একসঙ্গে। এই বিষয়ে আমি পরিষ্কার কিছু জানি না।’ এমন অবস্থায় ইস্টবেঙ্গল ক্লাবের শাস্তির দাবি করেছে অনেকেই। এই ঘটনার পরে নর্থইস্ট ফ্যানরা অভিযোগ করেছিলেন যে, ইস্টবেঙ্গল সমর্থকেরা তাদের মোমো, করোনা বলেছে।

বিশেষজ্ঞদের মতে, ফিফার নিয়মে বলে যদি মাঠে উপস্থিত দর্শকরা অন্য দলের দর্শকদের উপর বর্ণবিদ্বেষী মন্তব্য করে তাহলে সেই দলের সমর্থক ও সেই দলকে শাস্তি পেত হয়। তবে সেটা কতটা কঠোর হবে তা প্রাথমিকভাবে ঠিক করবে উদ্যোক্তা ও সংস্থার কর্তারা। ডুরান্ডের আয়োজক কমিটি কী শাস্তির নিদান দেয় সে দিকেই সকলে তাকিয়ে থাকবে। ম্যাচের পরে স্টেডিয়ামের যেখানে নর্থইস্টের সমর্থকেরা বসেছিলেন সেখানে ইট পড়ে থাকতে দেখা যায়। এছাড়াও যে ভিডিয়ো গুলো বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে সেখানে দেখা যাচ্ছে নর্থইস্ট সমর্থকদের কীভাবে ভয় দেখাচ্ছে লাল হলুদ সমর্থকেরা। সেখানে উপস্থিত মহিলা সমর্থকেরা তো এক প্রকার ভয় পয়ে গিয়েছিলেন। এই ঘটনা নাকি মেট্রোতেও দেখা গিয়েছিল বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। সোশ্যাল মিডিয়াতে অনেকেই ইস্টবেঙ্গল সমর্থকদের কঠোর শাস্তির দাবি করছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.