বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2020: পোগবার দুরপাল্লার গোলে সবাই হতবাক, রইল ভিডিও

Euro 2020: পোগবার দুরপাল্লার গোলে সবাই হতবাক, রইল ভিডিও

পোগবার সেই দুরন্ত গোলের মুহূর্ত (ছবি:টুইটার)

ফ্রান্স হেরে ইউরো থেকে ছিটকে গেলেও, পোগবার গোলটি কিন্তু সহজে ভুলতে পারবেন না ফুটবল প্রেমীরা।

এখনও পর্যন্ত এ বারের ইউরোতে যে ক'টি ম্যাচ হয়েছে, ফ্রান্স আর সুইজারল্যান্ডের লড়াই নিঃসন্দেহে সেরা। হার-জিত সব কিছু উপেক্ষা করে, এ দিনের ম্যাচে প্রধান বিষয় হয়ে উঠেছিল, দুই দলের অদম্য লড়াকু মানসিকতা। ফ্রান্সের মতো শক্তিশালী টিমের বিরুদ্ধে ১-৩ পিছিয়ে পড়ার পরেও যে ভাবে সুইজারল্যান্ড ঘুরে দাঁড়িয়েছিল, যে ভাবে পেনাল্টি শ্যুট আউটে তারা জয় ছিনিয়ে নেয়, তাদের লড়াইকে কুর্নিশ জানাতেই হবে। 

ফ্রান্সও কিন্তু ম্যাচের ৫৬ মিনিট পর্যন্ত ১-০ পিছিয়ে থাকার পরেও ৩ গোল করে লড়াইয়ে ফিরেছিল। পুরো ম্যাচ দেখে মনে হচ্ছিল, হলিউড ছবির টানটান উত্তেজনার কোনও স্ক্রিপ্ট। তবে সব কিছুর মধ্যেও একটা জিনিস বেশি করে মনে গেঁথে থাকবে ফুটবল প্রেমীদের। সেটা হল বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে পল পোগবার অসাধারণ গোল। ফ্রান্স হেরে ইউরো থেকে ছিটকে গেলেও, পোগবার গোলটি কিন্তু সহজে ভুলতে পারবেন না ফুটবল প্রেমীরা।

ফ্রান্স তখন ২-১ এগিয়ে। পিছিয়ে পড়ে কিছুটা চাপে পড়ে গিয়েছে সুইজারল্যান্ড। সেই সময়ে ম্যাচের ৭৫ মিনিটের মাথায় বক্সের ভিতর থেকে নেওয়া করিম বেঞ্জেমার একটি গোলমুখী শট সুইজারল্যান্ড ফুটবলারের পায়ে লেগে বাউন্স ব্যাক করে চলে আসে পোগবার কাছে। পোগবা তখন বক্সের বেশ কিছুটা বাইরে ছিলেন। বলটি পেয়েই নিজেকে কিছুটা সামলে নিয়েই, সোজা ডান পায়ের জোরালো দূরপাল্লার শটে জালে জড়ান তিনি। মনে হচ্ছিল, শিল্পীর নিপুণ হাতে আঁকা অনুপম শিল্পকর্ম। এই গোল দেখে মুগ্ধ গোটা ফুটবল বিশ্ব। সঙ্গেই সঙ্গেই গোলটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

এই ম্যাচে উত্থান-পতন ছিল। নাটক ছিল। টানটান উত্তেজনা ছিল। এ বারের ইউরোর নক আউট পর্বের প্রথম ম্যাচ পেনাল্টি শ্যুট আউট পর্যন্ত গড়াল। শেষ পর্যন্ত শক্তিশালী ফ্রান্সকে হারিয়ে ইউরোর শেষ আটে পৌঁছে গেল সুইজারল্যান্ড। অথচ এ বারের ইউরোতে চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম প্রধান দাবীদার ছিল ফ্রান্স। প্রি-কোয়ার্টার ফাইনাল থেকেই তাঁদের ছিটকে দিল অনামী কিছু ফুটবলারের সম্মিলিত লড়াই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

না ফেরার দেশে দঙ্গলের ববিতা, সুহানির পরিবারের পাশে দাঁড়াতে ফরিদাবাদ গেলেন আমির মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল ঠুকঠুক করে খেলে শতরান! রুটকে সেরা ক্রিকেটারের তকমা ব্যাজবলের ঢাক পেটানো ইংরেজের ব্যাজবল জমানায় সব থেকে কম রান-রেটে লম্বা পার্টনারশিপ গড়ার নজির রুট-ফোকসের ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর ছাবার সেটে গুরুতর আহত হন, এখন কেমন আছে ভিকির হাতের চোট? স্ত্রী সন্তানদের সঙ্গে লন্ডনে সময় কাটানোই উদ্দেশ্য, এখনই দেশে ফিরছেন না বিরাট মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ, সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.