বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup: কিছু বিষয়ের বিরুদ্ধে লড়া যায় না, ফুটবলারদের পাশে দাঁড়িয়ে কার বিরুদ্ধে মুখ খুললেন নর্থইস্ট কোচ?

Durand Cup: কিছু বিষয়ের বিরুদ্ধে লড়া যায় না, ফুটবলারদের পাশে দাঁড়িয়ে কার বিরুদ্ধে মুখ খুললেন নর্থইস্ট কোচ?

গোলের পর নর্থ ইস্ট ফুটবলারদের সেলিব্রেশন।  (Hindustan Times)

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এগিয়ে গিয়েও ম্যাচ হার। তবে ছেলের প্রশংসায় গর্ববোধ করছেন নর্থইস্ট কোচ।

ডুরান্ড কাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ। এই ম্যাচে মুখোমুখি হয় ইস্টবেঙ্গল এফসি এবং নর্থইস্ট ইউনাইটেড। এই ম্যাচে আমার আগে দুই দলই টুর্নামেন্টে অপরাজিত ছিল। তাই স্বাভাবিকভাবেই যে লড়াই হাড্ডাহাড্ডি হবে সে নিয়ে কারও সন্দেহ ছিল না। আর হল তাই। ম্যাচের শেষ পর্যন্ত কোনও দলই নিজেদের এক ইঞ্চি জমিও ছেড়ে দেয়নি। তবে শেষ পর্যন্ত পেনাল্টিতে জিতে ডুরান্ড কাপের ফাইনালে পৌঁছে গিয়েছে কুয়াদ্রাতের ছেলেরা। তবে প্রথম দিকে পিছিয়ে যায় ইস্টবেঙ্গল। একদম শেষ লগ্নে এসে ম্যাচ হারার পর নর্থইস্ট ইউনাইটেডের কোচ জুয়ান পেদ্রো বেনালি জানান, তিনি তাঁর দলের ছেলেদের নিয়ে গর্ববোধ করছেন।

এদিনের খেলার শুরুতে মনে হচ্ছিল ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে যাবে নর্থইস্ট ইউনাইটেড। তারা ২-০ তে এগিয়েও যায়। ইস্টবেঙ্গলের ফুটবলারদের দেখে মনে হচ্ছিল অনিচ্ছা সত্ত্বেও মাঠে খেলতে নেমেছে তারা। মিগুয়েল জোবাকো এবং ফাল্গুনী সিং নর্থইস্ট ইউনাইটেডকে এগিয়ে দেন। খেলার ২২ মিনিটে প্রথম গোল করে তারা। এরপরে দ্বিতীয় অধ্যায়ের খেলা শুরু হওয়ার পর ৫৭ মিনিটে আরও একটি গোল করে এগিয়ে যায় নর্থইস্ট। দুটি গোল খাওয়ার পর টনক নড়ে ইস্টবেঙ্গলের ফুটবলারদের। ভুল করার জন্য মরিয়া হয়ে ওঠে তারা। বারবার আক্রমণ শোনাতে থাকে নর্থইস্টের গোলে। ফলস্বরূপ ৭৭ মিনিটে প্রথম গোল পায় লাল হলুদ বাহিনী। এরপরে সংযুক্ত সময়ে গোল করেন নন্দকুমার। খেলার ফলাফল ২-২ হয়।

এরপর টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে যেতে নেয় ইস্টবেঙ্গল। প্রায় জেতা ম্যাচ হেরে গিয়ে নর্থইস্ট ইউনাইটেডের কোচ জুয়ান পেদ্রো বেনালি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'আমরা সব সময় খেলার মাঠে বলি ফুটবলের একটা নিয়ম রয়েছে যদি তুমি প্রতিপক্ষকে না মারো তাহলে প্রতিপক্ষ তোমাকে মেরে দেবে। এই ম্যাচে সেটাই হয়েছে। আমাদের কাছে ৪-৫টা কাউন্টার অ্যাটাকের সুযোগ এসেছিল। সেইগুলি কাজে লাগাতে পারলে খেলাটা আমাদের পক্ষেই যেত। কিন্তু তা হয়নি। আমাদের দল একদম তরুণ এখান থেকে আমরা আরও কিছু শিখব। সেমি ফাইনালে পৌঁছানোর জন্য আমি আমার দলের ছেলেদের নিয়ে গর্ববোধ করি।' পাশাপাশি তিনি যে রেফারিং নিয়ে সন্তুষ্ট নয়, তাও বুঝিয়ে দিয়েছেন বেনালি। 

তিনি আরও বলেন, 'আমি এই ম্যাচটাকে বেশ ভালো ভাবে উপভোগ করেছি। কিন্তু ফলাফলটাকে নয়। তবে এর একটা গুরুত্বপূর্ণ দিক হলো আমরা সত্যিই গর্বিত। কিছু কিছু জিনিস আছে যার বিরুদ্ধে কখনোই লড়া যায় না। আমি মনে করি আমাদের দলে ২৬ জন সেরা ফুটবলার রয়েছেন। আমার জন্য তারা পৃথিবীর সেরা খেলোয়াড়। এছাড়াও আমি আমার দলের সমর্থকদের ধন্যবাদ দিতে চাই। যারা আমাদের সমর্থনের জন্য এসেছিল তারা সত্যিই আমাদের মনোবল অনেক বাড়াতে সাহায্য করেছে। ইস্টবেঙ্গলকেও আমি আমার শুভেচ্ছা জানাই।' অন্যদিকে বৃহস্পতিবার মোহনবাগান যদি ম্যাচ জিততে পারে তাহলে রবিবার ডুরান্ড কাপে দেখা যাবে ডার্বি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র আগামিকাল বুদ্ধ পূর্ণিমা, এই রাতেই করুন বিশেষ কাজটি, দূর হবে অর্থের অভাব এবারের আইপিএলে কোন দলের বিরুদ্ধে কতটা খারাপ পারফরমেন্স ম্যাক্সওয়েলের? প্রাক্তনের বরকে খুনের চেষ্টা যুবকের! ছুরি দিয়ে আক্রমণের ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.