বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > স্পেনকে হারিয়ে প্রথমবার নেশনস লিগ চ্যাম্পিয়ন ফ্রান্স

স্পেনকে হারিয়ে প্রথমবার নেশনস লিগ চ্যাম্পিয়ন ফ্রান্স

প্রথমবার নেশনস লিগ চ্যাম্পিয়ন ফ্রান্স (ছবি:টুইটার)

এবার নেশনস লিগে চ্যাম্পিয়ন হল দিদিয়ের দেঁশ-র দল। রবিবার রাতে ইতালির সান সিরোতে মিকেল ওয়ারযাবাল স্পেনকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু চমৎকার গোলে সমতা ফেরান করিম বেঞ্জিমা। ম্যাচের ৮০ মিনিটে ফ্রান্সের হয়ে জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপে।

এবার নেশনস লিগে চ্যাম্পিয়ন হল দিদিয়ের দেঁশ-র দল। রবিবার রাতে ইতালির সান সিরোতে মিকেল ওয়ারযাবাল স্পেনকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু চমৎকার গোলে সমতা ফেরান করিম বেঞ্জিমা। ম্যাচের ৮০ মিনিটে ফ্রান্সের হয়ে জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপে। ফলে ফের সেরার শিরোপা উঠল ফ্রান্সের মাথায়। উয়েফা নেশনস লিগ সাক্ষী থাকল ফরাসি বিপ্লবের। খেলার ফল ফ্রান্সের পক্ষে ২-১। স্পেনের হয়ে একমাত্র গোল মিকেল ওয়ারজাবালের।

এদিন ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা না পাওয়া গেলেও, ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই মিকেল ওয়ারযাবালের গোলে এগিয়ে গিয়েছিল স্পেন। সের্জিও বুসকেতসের পাস ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে গোল করেন রিয়েল সোসিদাদের এই ফরোয়ার্ড। তবে বেশিক্ষণ স্পেনকে এগিয়ে থাকতে দেননি করিম বেঞ্জিমা। ৬৬ মিনিটে গোল করে ফ্রান্সকে সমতায় ফেরান তিনি। বক্সের বাঁ-দিক থেকে নেওয়া রিয়াল তারকার জোরাল শট রুখতে ব্যর্থ হন স্পেনের গোলরক্ষক। এরপর ৮০ মিনিটে এমবাপের গোলে জয় নিশ্চিত করে ফ্রান্স। হার্নান্ডেজের থেকে বল পেয়ে ডিফেন্ডারদের বোকা বানিয়ে ডি-বক্স থেকে প্রতিপক্ষের জাল খুঁজে নেন পিএসজির এই ফরোয়ার্ড। তবে গোলটি অফসাইড হয়েছে বলে দাবি করতে থাকেন স্পেনের খেলোয়াড়রা। কিন্তু রেফারি গোলটিকে বৈধ বলে জানিয়ে দেন।

শেষপর্যন্ত চ্যাম্পিয়ন হয় ফ্রান্স। সেই সঙ্গে প্রথমবারের মতো নেশনস লিগ জয়ের স্বাদ পায় বিশ্বচ্যাম্পিয়নরা। একটি অ্যাসিস্ট ও একটি গোল করে ম্যাচের সেরার পুরস্কার জেতেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বেঞ্জিমা। এর আগে তৃতীয় স্থান নির্ধারক ম্যাচে বেলজিয়ামকে ২-১ ব্যবধানে হারায় ইতালি। ২০১৮ সালে বিশ্বকাপজয়ী ফ্রান্সকে ঘিরে চলতি বছরে আয়োজিত ইউরো কাপে প্রত্যাশার পারদ ছিল তুঙ্গে। কিন্তু প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি ফরাসি ব্রিগেড। উল্টে ড্রেসিংরুমের অন্দরের ঝামেলা প্রকাশ্যে চলে এসেছিল। এমনকী এমবাপেও একাধিকবার বিতর্কে জড়িয়েছিলেন। আর টুর্নামেন্টের প্রি-কোয়ার্টারে অপেক্ষাকৃত দুর্বল সুইজারল্যান্ডের কাছে ট্রাইবেকারে হেরে গিয়েছিলেন বিশ্বচ্যাম্পিয়নরা। এদিন এমবাপে, বেঞ্জিমার গোলে স্পেনকে হারিয়ে টুর্নামেন্ট জিতে সকল সমালোচনার জবাব দিল দিদিয়ের দেঁশ-র দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.