বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ওমেন্স ডে-তে সদ্য প্রয়াত সুভাষ ভৌমিক, সুরজিৎ সেনগুপ্তের স্ত্রীদের সম্মান জানাল IFA
ওমেন্স ডে-তে সম্মান জানাল আইএফএ।

ওমেন্স ডে-তে সদ্য প্রয়াত সুভাষ ভৌমিক, সুরজিৎ সেনগুপ্তের স্ত্রীদের সম্মান জানাল IFA

  • আন্তর্জাতিক নারী দিবসে প্রয়াত দুই ফুটবলারের স্ত্রী শুক্লা ভৌমিক ও শ্যামলী সেনগুপ্তকে আইএফএ অনন্যা সম্মান দেয়। এছাড়াও অনিন্দিতা ভট্টাচার্য, রাবিয়া বিবি, বাসন্তী মণ্ডল, কণিকা বর্মন ও কুন্তলা ঘোষ দস্তিদারদেরও আইএফএ এই সম্মান দেয়।

মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবসে সম্মানিত করা হল শুক্লা ভৌমিক ও শ্যামলী সেনগুপ্তকে। আসলে শুক্লা ভৌমিক হলেন প্রয়াত ফুটবলার সুভাষ ভৌমিকের স্ত্রী এবং শ্যামলী সেনগুপ্ত হলেন প্রয়াত ফুটবলার সুরজিৎ সেনগুপ্তর স্ত্রী। কিছুদিন আগেই ফুটবলের দুই রত্নকে হারিয়েছে বাংলা তথা ভারতীয় ফুটবল মহল। ভারতীয় ফুটবলে প্রয়াত ফুটবলার সুভাষ ভৌমিক ও সুরজিৎ সেনগুপ্তের অবদানের জন্য তাদের স্ত্রীদের সম্মান জানাল আইএফএ।

আন্তর্জাতিক নারী দিবসে প্রয়াত দুই ফুটবলারের স্ত্রী শুক্লা ভৌমিক ও শ্যামলী সেনগুপ্তকে আইএফএ অনন্যা সম্মান দেয়। এছাড়াও অনিন্দিতা ভট্টাচার্য, রাবিয়া বিবি, বাসন্তী মণ্ডল, কণিকা বর্মন ও কুন্তলা ঘোষ দস্তিদারদেরও আইএফএ এই সম্মান দেয়। কন্যাশ্রী কাপে অংশ নেওয়া দলগুলির অধিনায়কদেরও আইএফএ-র তরফ থেকে সম্মান জানানো হয়।

অনুষ্ঠানের পরে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ‘প্রতিটি সফল মানুষের পিছনে এক জন মহিলার অনেক অবদান থাকে। ভারতীয় ফুটবলে অবদানের জন্য এই সব মহিলাকে সম্মান জানানো হল। এই কাজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকার যে ভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন তার জন্য তাঁদের ধন্যবাদ।’

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএফএ-র সচিব জয়দীপ মুখোপাধ্যায়, সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, এআইএফএফ-এর সহ-সভাপতি সুব্রত দত্ত, আই লিগের সিইও সুনন্দ ধর, বেঙ্গল অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায় প্রমুখ। পুরস্কার প্রদান করলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। এ বার এই পুরস্কার দ্বিতীয় বছরে পড়ল। পুরস্কার দিতে গিয়ে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে ফুটবলের সঙ্গে জড়িত এই মহিলাদের সম্মান জানাতে পেরে আমি গর্বিত।’

বন্ধ করুন