বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL Derby 2023: পুজোর আগে ডার্বি করতে চাইছে IFA, মোহনবাগান কি আদৌও সুপার সিক্সে উঠবে?

CFL Derby 2023: পুজোর আগে ডার্বি করতে চাইছে IFA, মোহনবাগান কি আদৌও সুপার সিক্সে উঠবে?

পুজোর আগেই হতে পারে কলকাতা লিগের ডার্বি। ছবি- পিটিআই  (PTI)

পুজোর আগেই ফের ডার্বি ম্যাচ উপহার পেতে চলেছে দুই প্রধানের সমর্থকরা। বাগান সুপার সিক্সে উঠলেই বড় ম্যাচ নিয়ে আলোচনায় বসতে চায় আইএফএ।

ডুরান্ড শেষ হয়েছে। ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। মরশুমের প্রথম ট্রফি ঘরে তুলে নিয়েছে জুয়ান ফেরান্দোর দল। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে সবুজ মেরুন। মরশুমটা দুর্দান্ত শুরু হলেও এখনও অনেক টুর্নামেন্ট অংশ নিতে হবে। যার মধ্যে আইএসএল যেমন রয়েছে, ঠিক তেমনই এএফসি কাপকে বেশি করে গুরুত্ব দিচ্ছে বাগান টিম ম্যানেজমেন্ট।

এইসব কিছুর মধ্যে এই মুহূর্তে চলছে কলকাতা লিগও। ডুরান্ডের জন্য কিছুদিন বড় দলের খেলা গুলি বন্ধ থাকলেও, ফের তা শুরু হয়েছে। যদিও কলকাতা লিগে জুনিয়র দলের ফুটবলাররা অংশ নিয়েছে দুই প্রধানের। ডুরান্ড জেতা মোহনবাগানও চাইবে কলকাতা লিগ জিততে। এখনও পর্যন্ত ইস্টবেঙ্গল কলকাতা লিগে সুপার সিক্সে জায়গা করে নিতে পারলেও, বাগান এখনও পারেনি। হাতে রয়েছে তিন ম্যাচ। এই তিন ম্যাচেই জিততে হবে বাস্তব রায়ের ছেলেদের। পিয়ারলেস, মহমেডান এবং ডায়মন্ডহারবারের সঙ্গে ম্যাচ রয়েছে।

এই তিন ম্যাচের মধ্যে পিয়ারলেসের সঙ্গে চলতি সপ্তাহে ম্যাচ হয়ে যাবে। যদিও মহমেডান এবং ডামন্ডহারবারের সঙ্গে তারা কবে ম্যাচ খেলবে সেই নিয়ে এখনও কিছু জানাতে পারেনি আইএফএ। তবে আইএফএ সচিব অনির্বাণ দত্ত চাইছেন পুজোর আগেই কলকাতা লিগের ডার্বি করে নিতে। যদিও এই বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এখনও বেশ কিছু দলের খেলাও রয়েছে। পাশাপাশি সামনেই পুজো, সেই সঙ্গে চলবে বিশ্বকাপও। ডার্বির নিরাপত্তা নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করার পরই সিদ্ধান্ত নেবে আইএফএ। সেই কারনেই পুজোর আগে বড় ম্যাচ আয়োজন করতে নিতে চায় তারা।

এই মরশুমে এখনও পর্যন্ত দুটি ডার্বি হয়েছে। যার মধ্য়ে একটিতে জিতেছে ইস্টবেঙ্গল এবং একটিতে জিতেছে মোহনবাগান। ফলে এই মুহূর্তে ফলাফল ১-১। কলকাতা লিগ সহ আইএসএল রয়েছে। ফলে বেশ কয়েকবার দুই দল একে অপরের মুখোমুখি হবে। ফের গর্জে উঠবে যুবভারতী। কলকাতা লিগের ডার্বি নিয়ে আইএফএ সচিব বলেন, 'ইস্টবেঙ্গল সুপার সিক্সে উঠে গেলেও মোহনবাগান সুপার সিক্সে জায়গা করে নিতে পারেনি। মোহনবাগান উঠে গেলেই ডার্বি নিয়ে আমরা আলোচনা করব। তবে ইচ্ছে আছে পুজোর অনেক আগেই ডার্বি করার।' সব ঠিক ঠাক থাকলে পুজোর আগে ফের একটি ডার্বি ম্যাচ উপহার পেতে চলেছেন দুই প্রধানের সমর্থকরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ন্যায়বিচার নয়…', বাবার খুনির মৃত্যু নিয়ে মনের কথা বললেন সরবজিৎ কন্যা ‘কিছু সিনেমা…’,মিস্টার অ্যান্ড মিসেস মাহির মুক্তির দিন ঘোষণা করণের, কবে আসছে ছবি MI-এর হয়ে ওপেনে সব থেকে বেশি রান, সচিনের রেকর্ড ভাঙলেন রোহিত মোহনবাগানের বিপদ বাড়াল গোয়া! ISL-এ ডুবতে পারে দু'কূলই, কীভাবে চাপ কাটাতে হবে? ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা LAC ঘেঁষে বিমানঘাঁটি তৈরি করছে BRO, চিনকে চোখ রাঙাচ্ছেন ভারতের এক মহিলা অফিসার ময়দানকে টেক্কা বড়ে মিয়াঁর, ৪ দিনে ৪০ কোটি আয় অক্ষয়ের ছবির, কী হাল অজয়ের? ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল প্রথম ভারতীয় হিসেবে T20 ক্রিকেটে ৫০০ ছক্কার মাইলস্টোনে রোহিত- চোখ রাখুন সেরা ৭-এ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল

Latest IPL News

১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.