বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL Derby 2023: পুজোর আগে ডার্বি করতে চাইছে IFA, মোহনবাগান কি আদৌও সুপার সিক্সে উঠবে?

CFL Derby 2023: পুজোর আগে ডার্বি করতে চাইছে IFA, মোহনবাগান কি আদৌও সুপার সিক্সে উঠবে?

পুজোর আগেই হতে পারে কলকাতা লিগের ডার্বি। ছবি- পিটিআই  (PTI)

পুজোর আগেই ফের ডার্বি ম্যাচ উপহার পেতে চলেছে দুই প্রধানের সমর্থকরা। বাগান সুপার সিক্সে উঠলেই বড় ম্যাচ নিয়ে আলোচনায় বসতে চায় আইএফএ।

ডুরান্ড শেষ হয়েছে। ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। মরশুমের প্রথম ট্রফি ঘরে তুলে নিয়েছে জুয়ান ফেরান্দোর দল। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে সবুজ মেরুন। মরশুমটা দুর্দান্ত শুরু হলেও এখনও অনেক টুর্নামেন্ট অংশ নিতে হবে। যার মধ্যে আইএসএল যেমন রয়েছে, ঠিক তেমনই এএফসি কাপকে বেশি করে গুরুত্ব দিচ্ছে বাগান টিম ম্যানেজমেন্ট।

এইসব কিছুর মধ্যে এই মুহূর্তে চলছে কলকাতা লিগও। ডুরান্ডের জন্য কিছুদিন বড় দলের খেলা গুলি বন্ধ থাকলেও, ফের তা শুরু হয়েছে। যদিও কলকাতা লিগে জুনিয়র দলের ফুটবলাররা অংশ নিয়েছে দুই প্রধানের। ডুরান্ড জেতা মোহনবাগানও চাইবে কলকাতা লিগ জিততে। এখনও পর্যন্ত ইস্টবেঙ্গল কলকাতা লিগে সুপার সিক্সে জায়গা করে নিতে পারলেও, বাগান এখনও পারেনি। হাতে রয়েছে তিন ম্যাচ। এই তিন ম্যাচেই জিততে হবে বাস্তব রায়ের ছেলেদের। পিয়ারলেস, মহমেডান এবং ডায়মন্ডহারবারের সঙ্গে ম্যাচ রয়েছে।

এই তিন ম্যাচের মধ্যে পিয়ারলেসের সঙ্গে চলতি সপ্তাহে ম্যাচ হয়ে যাবে। যদিও মহমেডান এবং ডামন্ডহারবারের সঙ্গে তারা কবে ম্যাচ খেলবে সেই নিয়ে এখনও কিছু জানাতে পারেনি আইএফএ। তবে আইএফএ সচিব অনির্বাণ দত্ত চাইছেন পুজোর আগেই কলকাতা লিগের ডার্বি করে নিতে। যদিও এই বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এখনও বেশ কিছু দলের খেলাও রয়েছে। পাশাপাশি সামনেই পুজো, সেই সঙ্গে চলবে বিশ্বকাপও। ডার্বির নিরাপত্তা নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করার পরই সিদ্ধান্ত নেবে আইএফএ। সেই কারনেই পুজোর আগে বড় ম্যাচ আয়োজন করতে নিতে চায় তারা।

এই মরশুমে এখনও পর্যন্ত দুটি ডার্বি হয়েছে। যার মধ্য়ে একটিতে জিতেছে ইস্টবেঙ্গল এবং একটিতে জিতেছে মোহনবাগান। ফলে এই মুহূর্তে ফলাফল ১-১। কলকাতা লিগ সহ আইএসএল রয়েছে। ফলে বেশ কয়েকবার দুই দল একে অপরের মুখোমুখি হবে। ফের গর্জে উঠবে যুবভারতী। কলকাতা লিগের ডার্বি নিয়ে আইএফএ সচিব বলেন, 'ইস্টবেঙ্গল সুপার সিক্সে উঠে গেলেও মোহনবাগান সুপার সিক্সে জায়গা করে নিতে পারেনি। মোহনবাগান উঠে গেলেই ডার্বি নিয়ে আমরা আলোচনা করব। তবে ইচ্ছে আছে পুজোর অনেক আগেই ডার্বি করার।' সব ঠিক ঠাক থাকলে পুজোর আগে ফের একটি ডার্বি ম্যাচ উপহার পেতে চলেছেন দুই প্রধানের সমর্থকরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিকিম যাওয়ার বিকল্প রুটও বন্ধ করা হল, একের পর এক ধস, সাবধান পর্যটকরা রাতে নৌকায় ঘুমিয়ে থাকার সময় ভয়ঙ্কর কাণ্ড, মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ খুলে গেল নতুন দিগন্ত, এবার বিবাহিত, বিবাহবিচ্ছেদ হওয়া মেয়েরাও হবেন মিস সিঙ্গাপুর বিধায়ককে খুনের চেষ্টা, প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন সহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিরল ‘রংকাট’ শাড়িতে নীতাকে সাজিয়ে তুললেন মণীশ মালহোত্রা, কী বৈশিষ্ট্য এই শাড়ির হার্দিকের পাশে প্রাচীকে দেখে ‘ভাবি ২’ তকমা, নাতাশা বলছেন- শক্রুর সামনে মাথানত….' জন সিনা থেকে কার্দাশিয়ান সিস্টার্স, মহেশ বাবু: অনন্ত-রাধিকার বিয়েতে এলেন কারা? ৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.