বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: শেষ ছয় ম্যাচে মাত্র একটি জয়, মরশুমের মাঝেই চাকরি গেল ওড়িশা কোচের
ওড়িশা এফসি কোচ কিকো রামিরেজ। ছবি- টুইটার (@IndSuperLeague)।
ওড়িশা এফসি কোচ কিকো রামিরেজ। ছবি- টুইটার (@IndSuperLeague)।

ISL 2021-22: শেষ ছয় ম্যাচে মাত্র একটি জয়, মরশুমের মাঝেই চাকরি গেল ওড়িশা কোচের

  • বর্তমানে ১৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় নয় নম্বরে রয়েছে ওড়িশা এফসি।

লিগ তালিকায় নয় নম্বরে থাকলেও, চারে থাকা মুম্বই সিটির সঙ্গে পয়েন্টের পার্থক্য মাত্র চাত, তাও এক ম্যাচ কম খেলে। কিন্তু তা সত্ত্বেও চাকরি গেল ওড়িসা এফসির কোচ কিকো রামিরেজের। মাত্র ১০ ম্যাচ পরেই স্প্যানিশ কোচের চুক্তি বাতিল করে, তাঁকে বরখাস্ত করল পড়শি রাজ্যের ফুটবল দল।

শুক্রবার (১৪ জানুয়ারি) এক বিবৃতিতে ওড়িশার তরফে কোচ কিকোকে বরখাস্ত করার সিদ্ধান্তটি ঘোষণা করা হয়। উক্ত বিবৃতিতে ওড়িশার তরফে জানানো হয়, ‘ওড়িশা এফসি কোচ কিকো রামিরেজের চুক্তি বাতিল করেছে। অনেক ভাবনাচিন্তার পরেই দলের ম্যানেজমেন্ট এবং মালিকপক্ষ, এই কঠিন সিদ্ধান্তে উপনীত হয়েছেন। দীর্ঘক্ষণ আলোচনার পরেই ক্লাবের উন্নতির স্বার্থে টেকনিক্যাল কমিটি সময় থাকতে থাকতে কোচ বদলের সিদ্ধান্ত নিয়েছে।’

কিকোকে তাঁর ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানানোর পাশপাশি, কাজের জন্য ধন্যবাদও জানানো হয় ক্লাবের তরফে। ওড়িশা দ্রুত গতিতে দারুণভাবে নিজেদের প্রথম চার ম্যাচের মধ্যে তিনটি জিতে মরশুমের শুরুটা করেছিল। তবে সময়ের সঙ্গে সঙ্গে একেবারেই নিজেদের ফর্ম ধরে রাখতে ব্যর্থ হয় ওড়িশা। বিগত ছয় ম্যাচের মাত্র একটিতে জয়ের মুখ দেখেছে তারা। 

আইএসএলের ইতিহাসে প্রথমবার লিগ মরশুম শেষে প্রথম চারে পৌঁছনোর লক্ষ্যে বদ্ধপরিকর ওড়িশা। সেই কারণেই কোচ বদল। কিনো গার্সিয়াকে দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। ওড়িশার নিজেদের পরবর্তী ম্যাচে মঙ্গলবার (১৮ জানুয়ারি), লিগ তালিকায় ১০ নম্বরে থাকা নর্থইস্ট ইউনাইটেডের মুখোমুখি হবে।

বন্ধ করুন