বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: পিছিয়ে গেল ২৮ অক্টোবরের কলকাতার ডার্বি, গোয়ার বিরুদ্ধে হোম ম্যাচ ইস্টবেঙ্গলকে খেলতে হবে ভুবনেশ্বরে

ISL 2023-24: পিছিয়ে গেল ২৮ অক্টোবরের কলকাতার ডার্বি, গোয়ার বিরুদ্ধে হোম ম্যাচ ইস্টবেঙ্গলকে খেলতে হবে ভুবনেশ্বরে

পিছিয়ে গেল আইএসএলের কলকাতা ডার্বি।

আইএসএলের সূচি অনুযায়ী ২৮ অক্টোবর ছিল ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ। যুবভারতীতে মুখোমুখি হওয়ার কথা ছিল দুই দলের। সেই দিনই আবার ইডেন গার্ডেন্সে রয়েছে বিশ্বকাপের ম্যাচ। মুখোমুখি হতে চলেছে নেদারল্যান্ড এবং বাংলাদেশ। স্বভাবতই কোপ পড়েছে ডার্বির উপর।

একেই উৎসবের মরশুমে ক্রিকেট বিশ্বকাপ। তার উপর আবার পাল্লা দেবে আইএসএলও। একাধিক রাজ্যই আপত্তি জানিয়েছে, উৎসবের মরশুমে ম্য়াচ আয়োজন করা নিয়ে। কারণ সেই সময়ে নিরাপত্তা দেওয়াটাই বেশ চ্যালেঞ্জিং হয়ে পড়ে। এই কারণে ইতিমধ্যেই বিশ্বকাপের সূচিতে পরিবর্তন করা হয়েছে। বিশ্বকাপের মোট তিনটে ম্যাচের দিন বদল করা হয়েছে। যার মধ্যে রয়েছে ভারত-পাকিস্তান ম্যাচটিও। এবার সূচি পরিবর্তন করতে বাধ্য হল আইএসএলও। পরিবর্তত হল কলকাতা ডার্বির ক্রীড়াসূচি। সেই সঙ্গে ইস্টবেঙ্গলেরও একটি ম্যাচের জায়গা বদল করা হচ্ছে।

আরও পড়ুন: পেনাল্টি দেওয়া হয়নি, আমাদেরই তিন পয়েন্ট পাওয়ার কথা ছিল- রেফারিং নিয়ে ক্ষোভ উগরালেন কুয়াদ্রাত

আইএসএলের সূচি অনুযায়ী ২৮ অক্টোবর ছিল ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ। যুবভারতীতে মুখোমুখি হওয়ার কথা ছিল দুই দলের। সেই দিনই আবার ইডেন গার্ডেন্সে রয়েছে বিশ্বকাপের ম্যাচ। মুখোমুখি হতে চলেছে নেদারল্যান্ড এবং বাংলাদেশ। কলকাতায় বাংলাদেশের সমর্থক নিঃসন্দেহে বেশিই থাকবে, ফলে পুলিশকে অতিরিক্ত নিরাপত্তা দিতে হবে। এছাড়া একই দিনে শহরে আসবে পাকিস্তানও। ফলে তিন দিকে নিরাপত্তা দেওয়া পুলিশের পক্ষে কার্যত অসম্ভব। এর সঙ্গেই রয়েছে দুর্গাপুজোর বিসর্জনও। ২৫ অক্টোবর পুজো শেষ হলেও এর পর লম্বা সময় ধরে চলে বিসর্জন। সব মিলিয়েই তাই পিছিয়ে গেল আইএসএলের কলকাতা ডার্বিই।

আরও পড়ুন: রেফারির সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক, প্রাক্তন দলের বিরুদ্ধে ম্যাচ হেরে ফিরতে হচ্ছে কুয়াদ্রাতকে

ইন্ডিয়ান সুপার লিগে আগামী ২৮ অক্টোবরের কলকাতা ডর্বি আপাতত স্থগিত রাখা হল। বৃহস্পতিবার সরকারি ভাবে এই ঘোষণা করে দেয় লিগের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (এফএসডিএল)। লিগের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটি ২৮ তারিখের বদলে কবে হবে, সেটা এখনও পরিষ্কার নয়। সেই বিষয়ে কিছুই জানানো হয়নি। পরিবর্তিত সূচি পরে জানানো হবে। ইডেন গার্ডেন্স কলকাতা পুলিশের অধীনে হলেও, যুবভারতী আবার বিধাননগর পুলিশ কমিশনারেটের অধীনে। তবে একই দিনে দুটো ম্য়াচ পড়ায় কোনও পুলিশই ঝুঁকি নিতে চাইছে না।

ওই দিন বিকেল সাড়ে পাঁচটা থেকে যে ম্যাচটি হওয়ার কথা ছিল মুম্বইয়ে, সেই মুম্বই সিটি এফসি বনাম হায়দরাবাদ এফসি ম্যাচটি শুরু হবে রাত আটটা থেকে। এ ছাড়াও ইস্টবেঙ্গলের আরও একটি ম্যাচ নিয়ে সিদ্ধান্ত বদল করা হয়েছে। আগামী ২১ অক্টোবর ইস্টবেঙ্গল এফসি এবং এফসি গোয়ার মধ্যে ম্যাচটি কলকাতায় হওয়ার কথা ছিল। ম্যাচটি ছিল লাল-হলুদের হোম ম্যাচ। কিন্তু সেই ম্যাচটিও দুর্গাপুজোর কারণে ইস্টবেঙ্গলের ঘরের মাঠ থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বরে। ম্যাচটি সেই দিন শুরু হবে বিকেল সাড়ে পাঁচটা থেকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.