বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সেল্টার বিরুদ্ধে হ্যাটট্রিক করে রিয়ালের জয়ের নায়ক করিম বেঞ্জেমা, অভিষেক ম্যাচেই গোল পেলেন কামাভিঙ্গা
গোল করার পর বেঞ্জেমার সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)
গোল করার পর বেঞ্জেমার সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

সেল্টার বিরুদ্ধে হ্যাটট্রিক করে রিয়ালের জয়ের নায়ক করিম বেঞ্জেমা, অভিষেক ম্যাচেই গোল পেলেন কামাভিঙ্গা

  • সেল্টা ভিগোকে ৫-২ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ। 

কথায় আছে পুরনো চাল ভাতে বাড়ে। রিয়াল মাদ্রিদ এই উপাখ্যানের উদাহরণ হাতে নাতে পাচ্ছে। সেল্টা ভিগোর বিরুদ্ধে দুই দুইবার পিছিয়ে পড়েও করিম বেঞ্জেমার দুরন্ত হ্যাটট্রিকে ভর করে ৫-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় রিয়াল।

২০২০ সালের মার্চ মাসের পর এদিন প্রথমবার আইকনিক সান্তায়িগো বার্নাবেউতে নিজেদের ম্যাচ খেলেন রিয়াল মাদ্রিদ, আর প্রথম ম্যাচেই দুরন্ত জয়। শুরুটা অবশ্য খুব একটা ভাল করেনি লস ব্ল্যাঙ্কোস। ম্য়াচের মাত্র চার মিনিটের মাথায় রিয়াল লেফট ব্যাক মিগেল গুটিয়েরেজের ভুলের সুযোগ নিয়ে সান্টি মিনা সেল্টাকে এগিয়ে দেয়। ইয়াগো আসপাস সেল্টার ব্যবধান দ্বিগুন করার সুযোগ হাতছাড়া করলে, ম্যাচের ২৪ মিনিটে গোল করে সমতা ফেরান বেঞ্জেমা। তবে সাত মিনিট পরেই সেরভির গোলে ফের এগিয়ে যায় সেল্টা।

প্রথমার্ধ ২-১ পিছিয়ে শেষ করার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৬ মিনিটে রিয়ালকে আবারও সমতায় ফেরান বেঞ্জেমা, নিজের ভুল শুধরে গোলের পাসটি বাড়ান গুটিয়েরেজ। ৫৪ মিনিটে ভিনিসিয়স জুনিয়রের মরশুমের চতুর্থ গোলের সুবাদে লিড নেয় রিয়াল। বেঞ্জেমার স্বদেশীয় এডুয়ার্ডো কামাভিঙ্গার নিজের অভিষেক ম্যাচেই গোল করে ব্যবধান ৪-২ করে দেন। অবশেষে নির্ধারিত সময়ের তিন মিনিট আগে ভিনিসিয়সের আদায় করা পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন বেঞ্জেমা।

এই জয়ের ফলে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে নিজেদের জায়গা পাকা করল রিয়াল। কার্লো আনসেলোত্তির দল পরের ম্যাচে মেগা এনকাউন্টারে চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের মুখোমুখি হবে। লা লিগায় তাদের পরবর্তী প্রতিপক্ষ, আপাতত লিগ তালিকায় সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়া।

বন্ধ করুন