বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SC East Bengal এবং ATk MB-কে রেখেই কলকাতা লিগের নতুন সূচি প্রকাশ করল IFA
ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কলকাতা লিগ খেলবে না। তবু তাদের রেখেই ক্রীড়াসূচি তৈরি করা হচ্ছে।
ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কলকাতা লিগ খেলবে না। তবু তাদের রেখেই ক্রীড়াসূচি তৈরি করা হচ্ছে।

SC East Bengal এবং ATk MB-কে রেখেই কলকাতা লিগের নতুন সূচি প্রকাশ করল IFA

  • এটিকে মোহনবাগান পরিষ্কার জানিয়ে দিয়েছে, তারা এইবছর কলকাতা লিগ খেলবে না। অজুহাত হিসেবে তারা এএফসি কাপের সেমিফাইনালের কথা বলছে। এএফসি কাপের সেমিফাইনাল থাকার কারণে নাকি তারা কলকাতা লিগ খেলতে পারবে না। আর ইস্টবেঙ্গলের তো সবে চুক্তি জট কেটেছে। এখনও পর্যন্ত দলই তৈরি করে উঠতে পারেনি তারা। 

দুই প্রধানের কেউই কলকাতা লিগ খেলছে না। তবু তাদের রেখেই লিগের নতুন সূচি তৈরি করল আইএফএ। সোমবার কলকাতা লিগের যে নতুন সূচি ঘোষণা করেছে আইএফএ, তাতে দেখা গিয়েছে, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এসসি ইস্টবেঙ্গলের খেলা রয়েছে বিএসএস স্পোর্টিংয়ের বিরুদ্ধে। এটিকে মোহনবাগানের ম্যাচ পড়েছে আবার বুধবার (৮ সেপ্টেম্বর)। প্রতিপক্ষ পিয়ারলেস স্পোর্টিং।

এটিকে মোহনবাগান পরিষ্কার জানিয়ে দিয়েছে, তারা এইবছর কলকাতা লিগ খেলবে না। অজুহাত হিসেবে তারা এএফসি কাপের সেমিফাইনালের কথা বলছে। এএফসি কাপের সেমিফাইনাল থাকার কারণে নাকি তারা কলকাতা লিগ খেলতে পারবে না। কোচ আন্তোনিও লোপেজ হাবাস সহ দলের ফুটবলাররা ছুটিতে বাড়িতে চলে গিয়েছে। কিছু ফুটবলার জাতীয় দলে যোগ দিয়েছে। আর ইস্টবেঙ্গলের তো সবে চুক্তি জট কেটেছে।  এখনও পর্যন্ত ইস্টবেঙ্গল দলই তৈরি করে উঠতে পারেনি। অনুশীলন তো দূরের কথা। সবে দল তৈরি করছে তারা। স্বভাবতই তাদের পক্ষে খেলা সম্ভব নয়।

এসসি ইস্টবেঙ্গলের পরের ম্যাচগুলি পড়েছে যথাক্রমে মহমেডান স্পোর্টিং ক্লাব বিরুদ্ধে ১২ সেপ্টেম্বর। এবং রেলওয়ে এফসির বিরুদ্ধে ১৫ সেপ্টেম্বর। এদিকে এটিকে মোহনবাগানের খেলা পড়েছে ১১ সেপ্টেম্বর ক্যালকাটা কাস্টমসের বিরুদ্ধে। তারিখ দেওয়া হলেও কোন মাঠে খেলা হবে বা কখনও খেলা হবে, তার কোনও উল্লেখ নেই। এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল খেলবে না জেনেই কিন্তু এই সূচি তৈরি করা হয়েছে।

বন্ধ করুন