বাংলা নিউজ > ময়দান > ফুটবল > এ বার ISL-এ হেরেই চলছে SC EB, অথচ পরের মরশুমের দল গঠন শুরু করে দিলেন কর্তারা
ইস্টবেঙ্গল

এ বার ISL-এ হেরেই চলছে SC EB, অথচ পরের মরশুমের দল গঠন শুরু করে দিলেন কর্তারা

  • ক্লাব সূত্রের খবর, শ্রী সিমেন্ট থাকুক বা না থাকুক, কোন নতুন ইনভেস্টর যোগ দিলেও, ইস্টবেঙ্গল ক্লাব ভারতের তিনটি ঐতিহ্যশালী টুর্নামেন্ট, অর্থাৎ কলকাতা লিগ, ডুরান্ড কাপ এবং আইএফএ শিল্ড পরের বার খেলবেই। আর তার জন্য এখন থেকেই দল গঠন শুরু দিয়েছেন কর্তারা।

চলতি মরশুমে এসসি ইস্টবেঙ্গলের বেহাল দশা। একের পর এক ম্যাচ তারা হেরেই চলেছে। খুব বেশি হলে ড্র করছে। মাত্র একটি ম্যাচে এসসি ইস্টবেঙ্গল জিতেছে। ১৮ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে আইএসএল তালিকার লাস্টবয় লাল-হলুদ ব্রিগেড।

তবে এই মরশুমে লাল-হলুদের ল্যাজেগোবরে দশা হলে কী হবে, পরের মরশুমের জন্য ইস্টবেঙ্গল কর্তারা এখন থেকেই দল গোছাতে শুরু করে দিয়েছেন। ক্লাব সূত্রের খবর, শ্রী সিমেন্ট থাকুক বা না থাকুক, কোন নতুন ইনভেস্টর এলেও, ইস্টবেঙ্গল ক্লাব ভারতের তিনটি ঐতিহ্যশালী টুর্নামেন্ট, অর্থাৎ কলকাতা লিগ, ডুরান্ড কাপ এবং আইএফএ শিল্ড পরের বার খেলবেই। আর তার জন্য এখন থেকেই দল গঠন শুরু দিয়েছেন কর্তারা।

জানা গিয়েছে, কলকাতা লিগ ও সন্তোষ ট্রফিতে বাংলা দলের হয়ে ভালো খেলা ফুটবলারদের নিয়েই দল গড়বে লাল-হলুদ ব্রিগেড। গত ১৮ বছর ধরে আইলিগ আসেনি ঘরে, ফলে বাইরের রাজ্যের খেলোয়াড়দের না নিয়ে ঘরের ছেলেদের নিয়েই দল গড়ার কথা ভাবছেন ইস্টবেঙ্গল কর্তারা।

ইতিমধ্যেই নাকি পাঁচ জন খেলোয়াড়কে সই করিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। এর মধ্যে রয়েছেন জর্জ টেলিগ্রাফের নবি হোসেন খান, মহিতোষ রায়, শুভঙ্কর অধিকারী ও তুহিন দাস, রেলওয়ে এফসির শুভেন্দু মান্ডি ও তন্ময় দাস, ইউনাইটেড স্পোর্টসের তন্ময় ঘোষ, মদন মহারাজ এফসির মনোতোষ চাকলাদার ও শুভম ভৌমিক এবং এফসিআইয়ের গোলকিপার ধনঞ্জয় অধিকারী।

বন্ধ করুন