বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘গোল লক্ষ্য করে শট নিলেও, ভাবিনি বলটা বাঁক খেয়ে জালে জড়াবে’, আবেগপ্রবণ লিস্টন
লিস্টন কোলাসোর গোলের পর তাঁকে ঘিরে রয় কৃষ্ণদের উচ্ছ্বাস।
লিস্টন কোলাসোর গোলের পর তাঁকে ঘিরে রয় কৃষ্ণদের উচ্ছ্বাস।

‘গোল লক্ষ্য করে শট নিলেও, ভাবিনি বলটা বাঁক খেয়ে জালে জড়াবে’, আবেগপ্রবণ লিস্টন

  • ২-১-এ এফসি গোয়াকে হারানোর পিছনে বড় ভূমিকা যাঁর রয়েছে, তিনি লিস্টন কোলাসো। বিশ্বমানের গোল করার পাশাপাশি গোটা ম্যাচেই নজর কেড়েছেন কোলাসো। কোলাসো জানিয়েছেন, নিজের প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে গোল করে তিনি তৃপ্ত। কারণ এ বার আইপিএলে তাঁর করা পাঁচ গোলের মধ্যে গোয়ার বিরুদ্ধে গোলটিকেই সেরা বলছেন কোলাসো।

আন্তোনিও লোপেজ হাবাসের পরিবর্তে জুয়ান ফেরান্দো দলে যোগ দেওয়ার পরেই বদলে গিয়েছে এটিকে মোহনবাগানের চেহারা। পরপর দুই ম্যাচ জিতে আইএসএল তালিকার তিনে উঠে এসেছে সবুজ-মেরুন ব্রিগেড। আর বুধবার ২-১-এ এফসি গোয়াকে হারানোর পিছনে বড় ভূমিকা যাঁর রয়েছে, তিনি লিস্টন কোলাসো। বিশ্বমানের গোল করার পাশাপাশি গোটা ম্যাচেই নজর কেড়েছেন কোলাসো। হয়েছেন ম্যাচের সেরা। বৃহস্পতিবার  কোলাসো জানিয়ে দিয়েছেন, নিজের প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে গোল করে তিনি তৃপ্ত। কারণ এ বার আইপিএলে তাঁর করা পাঁচ গোলের মধ্যে গোয়ার বিরুদ্ধে গোলটিকেই সেরা বলছেন কোলাসো।

বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে জয়ের পরেও বৃহস্পতিবার মোহন ফুটবলাররা ছুটি পাননি। ফেরান্দো দুপুরে অনুশীলন করিয়েছেন। তবে এতে ক্লান্তি নেই কোলাসোদের। লিস্টন বলেছেন, ‘প্রাক্তন দলের বিরুদ্ধে নামার সময় মনে অনেক আবেগ ভিড় করে এসেছিল। গোল করার জন্য মুখিয়ে ছিলাম। আমার বাবা-মাও চেয়েছিলেন সেটাই। তাই গোল করতে পেরে তৃপ্ত। তবে দল যে জয়ের পথে ফিরেছে, এটা দেখে সব থেকে বেশি খুশি।’

এর সঙ্গেই লিস্টন যোগ করেছেন, ‘অনেকেই আমার গোলকে বিশ্বমানের বলছেন। এই গোল নাকি এ বারের আইএসএল-এর সেরা গোলের তালিকাতেও থাকতে চলেছে। তবে সত্যিটা হল, আমি গোল লক্ষ্য করেই শটটা মেরেছিলাম। ভাবতে পারিনি বলটা অত বাঁক খাবে। গোলটা বারবার টিভিতে দেখানো হয়েছে। আমি নিজেও হোটেলে ফিরে গোলটা দেখে উত্তেজিত। এখনও পর্যন্ত এটাই আমার করা সেরা গোল। এমনিতে দূরপাল্লার শট নিয়মিত অনুশীলন করি। তারই সুফল পেয়েছি। এই গোল আমার মা নজরানাকে উৎসর্গ করছি।’ তবে গোল করা নিয়ে না ভেবে আইএসএলের পরের ম্যাচগুলো নিয়ে ভাবতে চান কোলাসো। ৫ জানুয়ারি হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।

বন্ধ করুন