বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC Qualifiers: নেই পেদ্রি, বাদ পড়লেন থিয়াগো, ইউরোর স্কোয়াডের সাতজনকে ছেঁটে ফেলল স্পেন
স্পেনের জার্সি গায়ে পেদ্রি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
স্পেনের জার্সি গায়ে পেদ্রি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

WC Qualifiers: নেই পেদ্রি, বাদ পড়লেন থিয়াগো, ইউরোর স্কোয়াডের সাতজনকে ছেঁটে ফেলল স্পেন

  • এবারও রিয়াল মাদ্রিদের কোন ফুটবলারকে দলে সুযোগ দেননি কোচ লুইস এনরিকে।

সেপ্টেম্বরের শুরুতেই আন্তর্জাতিক উইন্ডোতে তিনটি বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচ খেলতে চলেছে স্পেন। তার জন্য ২৪ জনের দল ঘোষণা করে দিলেন স্প্যানিশ কোচ লুইস এনরিকে। ইউরোর মতোই এই দলেও বেশ কিছু চমক রয়েছে।

ইউরো ও অলিম্পিক্স, দুই টুর্নামেন্টেই ট্রফির কাছে এসেও খেতাব জয়ের সুযোগ হাতছাড়া হয়েছে। আবার লম্বা ক্লাব মরশুমের পর পেদ্রি, পাউ তোরেসের মতো ফুটবলাররা দুই টুর্নামেন্টেই খেলেছেন। তাই পেদ্রি, পাউ তোরেসসহ ইউরোর স্কোয়াডের থেকে মোট সাত ফুটবলারকে দলে রাখেননি এনরিকে।

প্রাক্তন রিয়াল মাদ্রিদ তথা স্পেন অধিনায়ক সার্জিও রামোসের চোট না সারায় এবারও তিনি দলে নেই। ইউরোর মতো আবারও দলে ডাকা হয়নি কোন রিয়াল মাদ্রিদ ফুটবলারকে। লিভারপুলের হয়ে এখনও একটিও ম্যাচে প্রথম এগারোয় জায়গা করতে পারেননি থিয়াগো আলকান্তারা। ফলে বাদ দেওয়া হয়েছে তাঁকেও। 

অবশ্য দলে ফিরেছেন ইউরোপা লিগ জয়ী ভিলারিয়াল অধিনায়ক রাউল আলবিয়ল এবং ওয়েস্ট হ্যামের হয়ে দুরন্ত ফর্মে থাকা পাবলো ফোরনাল্স। ভ্যালেন্সিয়ার কার্লোস সোলেরকেও তাঁর ভাল ফর্মের পরিণামে দলে ডাকা হয়েছে। 

যোগ্যতাপর্বের গ্রুপ বি-তে তিন ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লা রোহারা। ২ সেপ্টেম্বর দুই ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপে তাদের পরেই থাকা সুইডেনের বিপক্ষে নামবেন বুস্কেটসরা। ৫ ও ৮ সেপ্টেম্বর পরবর্তী দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ যথাক্রম জর্জিয়া ও কসভো। 

বিশ্বকাপ যোগ্যতাপর্বের জন্য় ঘোষিত স্প্যানিশ দল:-

গোলকিপার-

উনাই সিমন, ডেভিড দে হেয়া, রবার্ট স্যাঞ্চেজ

ডিফেন্ডার-

জর্দি আলবা, হোসে গায়া, সেজার অ্যাজপিলিকুয়েটা, মার্কোস লরেন্তে, এরিক গার্সিয়া, আয়েমরিক লাপোর্ত, ইনিগো মার্টিনেজ, রাউল আলবিয়ল

মিডফিল্ডার-

সার্জিও বুস্কেটস (অধিনায়ক), রড্রি, কোকে, মিকেল মেরিনো, কার্লোস সলের, ব্রাইজ মেন্ডেজ

ফরোয়ার্ড-

পাবলো ফোরনাল্স, পাবলো সারাবিয়া, ফেরান তোরেস, অ্যাডামা ট্রায়োরে, আলভারো মোরাতা, জেরার্ড মরেনো, আবেল রুইজ

বন্ধ করুন