বাংলা নিউজ > ময়দান > বুধবার নির্ধারিত হবে বিসিবির কর্মকর্তাদের 'ভবিষ্যৎ'
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন

বুধবার নির্ধারিত হবে বিসিবির কর্মকর্তাদের 'ভবিষ্যৎ'

  • বিসিবির 'পরিচালনা পর্ষদ' নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে ৬ অক্টোবর, বুধবার। যেখানে ৩০ জন ব্যক্তি ২৩টি পরিচালক পদে জয়ের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রিসাইডিং অফিসার এস. এম. কবিরুল হাসানের তরফে জানানো হয়েছে তারা নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।

শুভব্রত মুখার্জি: মহালয়ার পূণ্য লগ্নে নির্ধারিত হতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাব্যক্তিদের ভাগ্য এবং ভবিষ্যৎ। বিসিবির 'পরিচালনা পর্ষদ' নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে বুধবার। যেখানে ৩০ জন ব্যক্তি ২৩টি পরিচালক পদে জয়ের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রিসাইডিং অফিসার এস. এম. কবিরুল হাসানের তরফে জানানো হয়েছে তারা নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।

নির্বাচনী কাউন্সিলররা ২৩ জন পরিচালক নির্বাচন করবেন। তার পাশাপাশি দুজন পরিচালক জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) দ্বারা মনোনীত হবেন। এই ২৫ জন নির্বাচিত পরিচালক পরবর্তীতে তাদের মধ্য থেকে একজন সভাপতি নির্বাচন করবেন যিনি বিসিবিকে আগামী চার বছর পরিচালনা করবেন। তার নির্দেশনায় আগামী চার বছর বাংলাদেশের ক্রিকেট বোর্ড পরিচালিত হবে। 

নির্বাচন পরিচালনার উদ্দেশ্যে, বিসিবি এই মাসের শুরুর দিকে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছিল। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন এম ফরহাদ হুসাইন। বোর্ডের নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরা হলেন ওমর ফারুক, ব্যারিস্টার মুদ্দাসির হোসেন, বিসিবির আইনি উপদেষ্টা একরামুল হক, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এবং বাংলাদেশের প্রাক্তন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

নির্বাচনের জন্য ১৭১ জনের কাউন্সিল চূড়ান্ত করা হয়েছে। ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লিগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক (পাবলিক ইউনিভার্সিটি, প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এবং সরকারি সংস্থা) নির্বাচন করবেন। ক্যাটাগরি-১ থেকে মোট আটজন পরিচালক ইতিমধ্যে বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

বন্ধ করুন