বাংলা নিউজ > ময়দান > মিতালির অবসরের দিন কয়েকের মধ্যেই তাঁকে টপকে অনন্য রেকর্ডের মালকিন হলেন হরমনপ্রীত
ব্যাটিংরত হরমনপ্রীত কাউর। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

মিতালির অবসরের দিন কয়েকের মধ্যেই তাঁকে টপকে অনন্য রেকর্ডের মালকিন হলেন হরমনপ্রীত

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেই মিতালির রেকর্ড ভাঙেন হরমনপ্রীত।

মাত্র দিন কয়েক আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে খেলোয়াড় হিসাবে বিদায় জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্যাপ্টেন মিতালি রাজ। তাঁর অবসরের পরপরই এক রেকর্ড হাতছাড়া হয়ে গেল মিতালির। প্রাক্তন ক্যাপ্টেনকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় মহিলা দলের সর্বকালের সর্বোচ্চ রানসংগ্রাহক হলেন বর্তমান ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বর্তমানে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারতীয় দল। সেই সিরিজের দ্বিতীয় ম্যাচেই ব্যাট বলে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছেন ভারতীয় ক্যাপ্টেন। এই ম্যাচে ১২৬ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে, শেষ পর্যন্ত টিকে অপারজিত ৩১ রান করে দলকে জয় এনে দেন হরমনপ্রীত। বল হাতে এক উইকেটও নিয়েছিলেন। এর জেরেই ম্যাচ সেরা নির্বাচিত করা হয় তাঁকে। ৩১ রানের তাঁর এই অপরাজিত ইনিংসের সুবাদেই মিতালিকে টপকে গেলেন হরমনপ্রীত।

১২৩ ম্যাচে হরমনপ্রীতের মোট সংগ্রহ ২৩৭২। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মিতালির সংগ্রহ ছিল ২৩৬৪ রান। অবশ্য হরমনের থেকে অনেক কম, মাত্র ৮৯ ম্যাচে খেলে এই রান করেছিলেন মিতালি। এই তালিকায় তিন নম্বরে রয়েছেন ভারতের তারকা ওপেনার স্মৃতি মন্ধনা। ৮৬ ম্যাচে মন্ধনার সংগ্রহ ২০১১ রান। তালিকায় চতুর্থ স্থানে আছেন জেমিমা রডরিগেজ। তিনি ৫২ ম্যাচ খেলে ১০৯২ রান করেছেন। গোটা বিশ্বের তালিকায় হরমনপ্রীত মহিলা টি-টোয়েন্টি ক্রিকেটে সপ্তম সর্বোচ্চ রানসংগ্রাহক। ১২৬ ম্যাচে ৩৩৮০ রান করে তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ড অলরাউন্ডার সুজি বেটস। 

বন্ধ করুন