বাংলা নিউজ > ময়দান > রাবাডাকে কী ভাবে তাতালেন এলগার? ফাঁস করলেন ম্যাচের শেষে

রাবাডাকে কী ভাবে তাতালেন এলগার? ফাঁস করলেন ম্যাচের শেষে

দুই ইনিংস মিলিয়ে রাবাডা মোট ছয় উইকেট নেন।

দুই ইনিংস মিলিয়ে রাবাডা মোট ছয় উইকেট নেন। এ দিকে অধিনায়ক ডিন এলগার নিজে ৯৬ রান অপরাজিত ছিলেন। রাসি ভ্যান ডার ডুসেন (৪০) এবং তেম্বা বাভুমার (অপরাজিত ২৩) এলগারকে যোগ্য সঙ্গত করেন।

জোহানেসবার্গ টেস্টে দক্ষিণ আফ্রিকাকে জিতিয়ে সিরিজে সমতা ফেরাতে বড় ভূমিকা নিয়েছেন কাগিসো রাবাডা। তবে এর জন্য কিন্তু কাঠখড় পোড়াতে হয়েছে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে। প্রোটিয়া অধিনায়ক কী ভাবে তাতিয়েছিলেন রাবাডাকে? দক্ষিণ আফ্রিকা ম্যাচ জিতিয়ে সে কথা নিজেই ফাঁস করলেন এলগার।

বৃষ্টি-বিঘ্নিত চতুর্থ দিনে জোহানেসবার্গ ৭ উইকেটে জিতে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছেন এলগার। অধিনায়ক নিজে ৯৬ রান অপরাজিত ছিলেন। রাসি ভ্যান ডার ডুসেন (৪০) এবং তেম্বা বাভুমার (অপরাজিত ২৩) এলগারকে যোগ্য সঙ্গত করেন। আর রাবাডা দুই ইনিংসেই ৩টি করে উইকেট নেন।

ম্যাচের পর রাবাডা প্রসঙ্গে বলতে গিয়ে এলগার বলেন, ‘কেজির সাথে পর্দার আড়ালে যা ঘটেছিল, সেটাতে ঢুকব না। তবে মাঝে মাঝে কেজির একটি রকেটের প্রয়োজন হয়। তখন ওর তীব্রতা এবং ফোকাস বুঝতে পারা যায়। যে মুহুর্তে ও মনে করে, ও বোলিং করতে চায় এবং অবদান রাখতে চায়, তখন একজন অধিনায়ক হিসাবে সেটা ব্যবহার করতে হবে। ওর আগুনে পারফরম্যান্স অসাধারণ ছিল।’

দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য ২৪০ রানের লক্ষ্য রেখেছিল ভারত। যেটা খুব সহজেই তুলে ফেলে প্রোটিয়ারা। সিরিজে সমতা ফেরানোর পর কেপ টাউন টেস্টকে ঘিরে উত্তেজনা চরমে। ১১ জানুয়ারি থেকে শুরু হতে চলা কেপ টাউন টেস্টেই সিরিজের ভাগ্য নির্ধারণ হবে।

বন্ধ করুন