বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কেন হাঁটু গেড়ে বর্ণবৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ করলেন না ডি'কক, এখনও উত্তর পায়নি প্রোটিয়া বোর্ড
কুইন্টন ডি'ককের উত্তরের অপেক্ষায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (ছবি:রয়টার্স)
কুইন্টন ডি'ককের উত্তরের অপেক্ষায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (ছবি:রয়টার্স)

কেন হাঁটু গেড়ে বর্ণবৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ করলেন না ডি'কক, এখনও উত্তর পায়নি প্রোটিয়া বোর্ড

  • কুইন্টন ডি'ককের উত্তরের অপেক্ষায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। উত্তর পাওয়ার পরেই তা খতিয়ে দেখে তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বোর্ডের তরফে।

শুভব্রত মুখার্জি: কুইন্টন ডি'ককের উত্তরের অপেক্ষায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। উত্তর পাওয়ার পরেই তা খতিয়ে দেখে তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বোর্ডের তরফে। প্রসঙ্গত চলতি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শুরুর আগে বোর্ডের তরফে সমস্ত ক্রিকেটারদের নির্দেশ দেওয়া হয়েছিল ক্যারিবিয়ান দলের সাথে একসাথে হাঁটু মুড়ে বসে বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং 'ব্ল্যাক লাইভস ম্যাটার্স' আন্দোলনকে জোরদার করতে। তবে বোর্ডের সেই নির্দেশ অগ্রাহ্য করে তিনি এই সিদ্ধান্ত মানবেন না জানিয়ে ম্যাচ থেকেই সরে দাঁড়িয়েছিলেন।

ঘটনার পরেই বোর্ডের তরফে ডি'ককের কাছে তার এই সিদ্ধান্তের ব্যাখ্যা চাওয়া হয়েছে। তার উত্তরের উপরেই তার ভবিষ্যৎ কার্যত নির্ভর করছে। প্রসঙ্গত ওই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রোটিয়া বাহিনী আট উইকেটে বড় জয় পায়। বোর্ডের তরফে জানানো হয়েছে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ডি'কক তার উত্তর লেখার কাজ শুরু করেছেন। যা চূড়ান্ত পর্যায়ে রয়েছে তা শেষ হওয়ার পরেই তিনি তার উত্তর পেশ করবেন।

'ব্ল্যাক লাইভস ম্যাটার্স' আন্দোলন নিয়ে দক্ষিণ আফ্রিকা দলে দীর্ঘদিন বিরোধ রয়েছে। এই ঘটনাতে তা একেবারে সামনে এসে পড়েছে। বোর্ডের তরফে বলা হয়েছে ডি'ককের আচরণের ফলে বাধ্য হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ চলাকালীন তাকে এই 'শো কজ' করতে। কারণ ডি'কক যা করেছেন তারপরে তাদের কাছে আর কোন পথ খোলা ছিল না।

বন্ধ করুন