বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পরে ব্যাট করলেই জয় আসবে T20 WC-এ

পরে ব্যাট করলেই জয় আসবে T20 WC-এ

পাকিস্তান পরপর দুই ম্যাচ রান তাড়া করেই জিতেছে। ছবি: পিটিআই

একমাত্র সোমবার আফগানিস্তান-স্কটল্যান্ড ম্যাচেই উল্টো ফল হয়েছে। আফগানিস্তান প্রথমে ব্যাট করে ১৩০ রানে জয় ছিনিয়ে নিয়েছে। নিজেরা ৪ উইকেটে হারিয়ে ১৯০ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১০.২ ওভারে ৬০ রানে অল আউট হয়ে যায় স্কটল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে জিততে হলে পরে ব্যাট করতে হবে। পরিসংখ্যান কিন্তু এমনটাই বলছে। সুপার টুয়েলভে মোট ন'টি ম্যাচ হয়ে গিয়েছে। তার মধ্যে রান তাড়া করে জয় এসেছে ৮টি ম্যাচে। বাকি একটি ম্যাচে  জয় এসেছে আগে ব্য়াট করে। অর্থাৎ জয় পেতে হলে টসে জিততে হবে। আর টসে জিতলে প্রথমে ফিল্ডিং নিতে হবে।

একমাত্র সোমবার আফগানিস্তান-স্কটল্যান্ড ম্যাচেই উল্টো ফল হয়েছে। আফগানিস্তান প্রথমে ব্যাট করে ১৩০ রানে জয় ছিনিয়ে নিয়েছে। নিজেরা ৪ উইকেটে হারিয়ে ১৯০ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১০.২ ওভারে  ৬০ রানে অল আউট হয়ে যায় স্কটল্যান্ড। বুধবার পর্যন্ত এই একটি মাত্র ম্যাচে আগে ব্যাট করে কোনও দল জয় পেয়েছে।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে পরে ব্যাট করে ২ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। এর পর ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড ম্যাচেও পরে ব্যাট করে ৭০ বল বাকি থাকতে ৬ উইকেটে জয় ছিনিয়ে নেন ইয়ন মর্গ্যানরা। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেও পরে ব্যাট করে ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় পেয়েছেন দাসুন শানাকারা। ভারত-পাকিস্তান ম্যাচে পরে ব্যাট করে ১০ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছেন বাবর আজমরা।

ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে আবার পরে ব্যাট করে ৮ উইকেটে জয় পেয়েছে প্রোটিয়ারা। নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচে পরে ব্যাট করে ৫ উইকেটে ফের জয় ছিনিয়ে নিয়েছে বাবর বাহিনী। বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে মর্গ্যানরা পরে ব্যাট করে ৮ উইকেটে জয় পেয়েছেন। পরে ব্যাট করে স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে নামিবিয়া।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল শিলাবৃষ্টি ৭ জেলায়, বৃহস্পতিতে ৫০ কিমিতে ঝড় উঠবে কোন ১৫টিতে? কতদিন বৃষ্টি হবে? অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.