বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভিডিয়ো: পরপর ৪ বলে ৪ উইকেট নিয়ে T20 WC-এ নয়া নজির আয়ারল্যান্ডের ক্যামফেরের
নতুন নজির কার্টিস ক্যামফেরের।
নতুন নজির কার্টিস ক্যামফেরের।

ভিডিয়ো: পরপর ৪ বলে ৪ উইকেট নিয়ে T20 WC-এ নয়া নজির আয়ারল্যান্ডের ক্যামফেরের

  • সোমবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ স্টেজের ম্যাচে ৪ বলে ৪ উইকেট নেন ক্যামফের। লসিথ মালিঙ্গা এবং রশিদ খানের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন ক্যামফের। আর প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ক্যামফের টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিন থেকেই একের পর এক নজির এবং অঘটন ঘটে চলেছে। শুরু থেকেই পুরো টানটান উত্তেজনায় ভরা বিশ্বকাপ হচ্ছে। রবিবার নিউ পাপুয়া গিনির বিরুদ্ধে ওমানের ১০ উইকেটে জয় বা বাংলাদেশকে হারিয়ে স্কটল্যান্ডের আঘটনার ঘটানোর পর দিন, এ বার সোমবার সেই উত্তেজনার পারদ আরও বাড়িয়ে দিলেন আয়ারল্যান্ডের বোলার কার্টিস ক্যামফের। 

পরপর ৪ বলে তিনি ৪ উইকেট তুলে নিয়ে তিনি নতুন নজিরও গড়ে ফেললেন। লসিথ মালিঙ্গা এবং রশিদ খানের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন ক্যামফের। সোমবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ স্টেজের ম্যাচে ৪ বলে ৪ উইকেট নেন ক্যামফের। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ক্যামফের টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন। সেই সঙ্গে এ বার বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিকও করে ফেললেন তিনি।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। ২২ রানে ২ উইকেট হারিয়ে এমনিতেই চাপে ছিল তারা। তার উপর আবার দশম ওভারে আরও ৪ উইকেট হারিয়ে বসে নেদারল্যান্ডস। দশম ওভারে বল করতে আসেন ক্যামফের। তাঁর এটি নিজের দ্বিতীয় ওভার ছিল। 

নিজের প্রথম ওভারে ক্যামফের ১২ রান দিয়েছিলেন। তার পরে ১০ ওভারে বল করতে এলে প্রথম বলটি ওয়াইড করেন। অতিরিক্ত বলে কোনও রান হয়নি। ওভারের দ্বিতীয় বলে তিনি ফেরান কলিন অ্যাকারমানকে। ১৬ বলে ১১ রান করে আউট হন তিনি। তার পরের বলেই রায়ান টেন ডোয়েসচ্যাটকে ফেরান তিনি। প্রথম বল খেলেই এলবিডব্লিউ হন তিনি। তার পরের বলে স্কট এডওয়ার্ডসকে এলবিডব্লিউ করেন ক্যামফের। তিনিও প্রথম বলেই আউট হন। এর পর রোয়েলফ ভ্যান ডার মারউইকে বোল্ড করেন ক্যামফের। তিনিও প্রথম বলেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। নেদারল্যান্ডসের তিন ক্রিকেটার পরপর ১ বল করে খেলেই কোনও রান না করেই একই বোলারের বলে আউট হয়েছেন। নিঃসন্দেহে এটা ক্যামফেরের বড় নজির।

ক্যামফেরের দাপটে দলের ৫১ রানেই মোট ৬ উইকেট হারিয়ে বসে নেদারল্যান্ডস। এর পর নির্দিষ্ট ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে কোনও মতে ১০৬ রান করে তারা। এ ছাড়া আয়ারল্যান্ডের মার্কস আদির ৩ উইকেট নিয়েছেন। নেদারল্যান্ডসের হয়ে ম্যাক্স ওদাউদ একমাত্র ৪৭ বলে ৫১ রান করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ রান অধিনায়ক পিটার সেলারের। তিনি করেছেন ২১ রান। তৃতীয় সর্বোচ্চ রান লোগান ভ্যান বিকের। তাঁর সংগ্রহ মাত্র ১১ রান। এর বাইরে নেদারল্যান্ডসের কারও রানই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি।

বন্ধ করুন