বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ২০১৯-এর প্রতিশোধ- ICC র ক্যামেরায় ধরা পড়ল রুদ্ধশ্বাস ফুটেজ
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনাল ম্যাচকে কুর্নিশ জানাল আইসিসি (ছবি:টুইটার)
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনাল ম্যাচকে কুর্নিশ জানাল আইসিসি (ছবি:টুইটার)

২০১৯-এর প্রতিশোধ- ICC র ক্যামেরায় ধরা পড়ল রুদ্ধশ্বাস ফুটেজ

  • ম্যাচের ভিডিয়ো পোস্ট করে লিখল, ‘২০১৯ সালের যন্ত্রণা থেকে ২০২১ সালে পরমানন্দ। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনালের মহাকাব্যিক লড়াইকে পুনরায় উপভোগ করুন।’

চলতি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচকে আলাদা মর্জাদা দিল আইসিসি। দুই দলের লড়াইয়ের ভিডিয়ো আলাদা করে নিজেদের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করল সর্বোচ্চ ক্রিকেট সংস্থা। ম্যাচের সেই ভিডিয়ো পোস্ট করে লিখল, ‘২০১৯ সালের যন্ত্রণা থেকে ২০২১ সালে পরমানন্দ। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনালের মহাকাব্যিক লড়াইকে পুনরায় উপভোগ করুন।’

আসলে ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে খেতাব হাতছাড়া হয়েছিল নিউজিল্যান্ডের। এবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছিল নিউজিল্যান্ড। মর্গ্যানদের পরাজিত করে চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে কেন উইলিয়ামসনরা। কিউয়িদের সেই লড়াইকেই কুর্নিশ জানাল আইসিসি।

বিশ্বকাপের ফাইনালে ওঠার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে মধুর প্রতিশোধ নেয় নিউজিল্যান্ড। ব্রিটিশদের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের ৪ উইকেটে ১৬৬ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৭ রান তুলে নেয়। ওপেনার ডারিল মিচেল ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন। ১ বলে ১ রান করে নট-আউট থাকেন মিচেল স্যান্টনার। জয়ের জন্য শেষ ২ ওভারে ২০ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। তবে তারা শেষ ওভারে খেলা টেনে নিয়ে যেতে চাননি।

ক্রিস ওকসের ১৯তম ওভারেই ২০ রান তুলেই ১ ওভার বাকি থাকতে ৫ উইকেটে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। সেই ম্যাচকেই মহাকাবিযিক লড়াই বলল আইসিসি।

 

বন্ধ করুন