বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ঠান্ডা মাথায় কীভাবে 'খুন' করলেন কোহলিদের, রহস্য ফাঁস করলেন ম্যাচের সেরা ইশ সোধি
সোধিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- আইসিসি।

ঠান্ডা মাথায় কীভাবে 'খুন' করলেন কোহলিদের, রহস্য ফাঁস করলেন ম্যাচের সেরা ইশ সোধি

  • ৪ ওভারে মাত্র ১৭ রান খরচ করে রোহিত ও কোহলির উইকেট তুলে নেন ইশ সোধি।

টিম সাউদি যদি আইসিসি ইভেন্টে ভারতের ত্রাস হিসেবে পরিচিত হয়ে থাকেন, তবে ইশ সোধি শুধু আইসিসি ইভেন্টে নয়, বরং টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বল হাতে বরাবর সফল। সাফল্যের সেই ধারাবাহিকতা তিনি বজায় রাখলেন বিশ্বকাপের মঞ্চেও। ফের একবার ঠান্ডা মাথায় কোহলিদের ‘খুন’ করলেন সোধি।

রবিবার দুবাইয়ে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে সোধি ৪ ওভার বল করে মাত্র ১৭ রান খরচ করেন। তুলে নেন ভারতের ক্যাপ্টেন বিরাট কোহলি ও ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মার মূল্যবান দু'টি উইকেট। নিউজিল্যান্ডের সব বোলাররাই অনবদ্য পারফর্ম্যান্স মেলে ধরেন। তবে সোধির জন্যই টিম ইন্ডিয়া মাথা তুলে দাঁড়াতে পারেনি।

যে কারণে ডারিল মিচেল ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেললেও এবং সাউদি ২০ রানে ৩ উইকেট দখল করলেও তাঁদের টপকে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সোধি। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিত-কোহলির মতো মহাতারকাদের কীভাবে ছেঁটে ফেললেন তিনি, ম্যাচের শেষ নিজেই রহস্য ফাঁস করেন সোধি। তিনি খোলাখুলি জানান নিজের পরিকল্পনা কথা।

সোধি বলেন, ‘পিচ দেখে গত ম্যাচের (ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) থেকেও স্লো মনে হয়। ঘাসের আস্তরণ থাকলেও প্রত্যাশার থেকে বেশিই স্লো ছিল। পরিকল্পনা ছিল আগে বল করার। পরে ব্যাট করা দলগুলি এখানে সাফল্য পেয়েছে। টস জিতে বোলিং নেওয়ার পিছনে সেটাই ছিল কারণ। বল মারাত্মক কিছু ঘোরেনি, তবে স্লো বল কার্যকরী প্রমাণিত হয়। এই পিচে পরিকল্পনা মতো বল করেই সাফল্য আসে।'

বন্ধ করুন