বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ZIM: ম্যাচের সময়ে মাঠে ঢোকায় রোহিত ভক্তের জরিমানা ৬.৫ লাখ, হিটম্যানের আচরণ মন ছুঁয়ে গেল

IND vs ZIM: ম্যাচের সময়ে মাঠে ঢোকায় রোহিত ভক্তের জরিমানা ৬.৫ লাখ, হিটম্যানের আচরণ মন ছুঁয়ে গেল

মাঠে ঢুকে পড়ে রোহিতের ভক্ত।

জিম্বাবোয়ের ইনিংসের ১৭তম ওভারে একটি বাচ্চা ছেলে মাঠে ঢুকে পড়ে। ছেলেটি আসলে রোহিত শর্মা ভক্ত। নিরাপত্তা কর্মীরা তাকে ধরার চেষ্টা করলে, ছেলেটি নিরাপত্তাকর্মীদের এড়িয়ে মাঠের মধ্যে ঢুকে পড়ে রোহিত শর্মার দিকে এগিয়ে যায়।

ক্রিকেট মাঠে প্রায়ই দেখা যায় পাগল ভক্তরা তাদের আইডল প্লেয়ারের সঙ্গে দেখা করার জন্য সব সীমা অতিক্রম করে যায়। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচ চলাকালীন এমন একটি দৃশ্য ফের দেখা গেল। ভারতের এক বাচ্চা ভক্ত নিরাপত্তা বেষ্টনী ভেদ করে রোহিত শর্মার কাছে পৌঁছে যায়। এই পাগল ভক্ত নিজের প্রিয় ক্রিকেটারকে সামনে থেকে ছুঁয়ে দেখার ইচ্ছে নিয়েই মাঠে নেমেছিল। কিন্তু এর জন্য সেই ভক্তকে বড় অঙ্কের টাকা জরিমানা দিয়ে এর খেসারত দিতে হবে, সেটা এই বাচ্চা ছেলেটি জানত না।

আরও পড়ুন: চতুর্থ বার T20 WC-এর সেমিতে উঠল ভারত, জানুন বিশ্বকাপে ভারতের বিস্তারিত ফলাফল

তখন জিম্বাবোয়ের ইনিংস চলছিল। সেই সময়ে ঢুকে পড়ে সেই ভক্ত। তার জেরে তাকে ৬.৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ঘটনাটি ঘটেছে জিম্বাবোয়ের ইনিংসের ১৭তম ওভারে। যখন এই ভক্ত মাঠে প্রবেশ করে, নিরাপত্তা কর্মীরা তাকে ধরার চেষ্টা করেন, কিন্তু ছেলেটি নিরাপত্তাকর্মীদের এড়িয়ে মাঠের মধ্যে সটান ঢুকে পড়ে। এবং রোহিত শর্মার দিকে এগিয়ে যায়। তখন একজন নিরাপত্তারক্ষী প্রায় শূন্যে শরীর ভাসিয়ে ডাইভ দিয়ে বল ধরার মতো করেই সেই ভক্তকে পাকড়াও করে ফেলে।

আরও পড়ুন: রবার বলে খেলেই এই সব শট অনুশীলন করেছি- স্কুপ খেলার রহস্য ভেদ করলেন সূর্যকুমার

নিরাপত্তা কর্মীরা যখন বাচ্চা ছেলেটিকে ধরেন, তখন রোহিত শর্মা সঙ্গে সঙ্গে তাঁদের কাছে ছুটে যান এবং একটুও রাগ না করে, বাচ্চা ছেলেটিকে ভালো ভাবে বের করে নিয়ে যেতে বলেন নিরাপত্তকর্মীদের। মাঠের বাইরে যাওয়ার সময় সেই ছেলেটির চোখে জলও দেখা গিয়েছিল। তবে রোহিতের এই সৌজন্যে মুগ্ধ হয়েছেন সকলে।

রবিবার সুপার টুয়েলভের শেষ ম্যাচে মাঠে নামার আগেই ভারতের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গিয়েছিল। অন্যদিকে বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল জিম্বাবোয়ের। তবে তা বলে নিছক গুরুত্বহীন ছিল না গ্রুপ টু-এর শেষ ম্যাচটি। কেননা ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছিল গ্রুপ চ্যাম্পিয়ন হবে কারা। এক নম্বরে থেকে সেমিফাইনালে যেতে হলে জিম্বাবোয়ের বিরুদ্ধে জয় তুলে নেওয়া জরুরি ছিল রোহিত শর্মাদের। প্রত্যাশা মতোই লিগের শেষ ম্যাচে জিম্বাবোয়েকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে জিম্বাবোয়েকে জয়ের জন্য ১৮৭ রানের লক্ষ্য দেয় টিম ইন্ডিয়া। রান তাড়া করতে নেমে জিম্বাবোয়ে গুটিয়ে যায় ১১৫ রানে। এই জয়ের ফলে গ্রুপ টু-এর পয়েন্ট টেবলের শীর্ষে থেকে শেষ করল ভারত। টিম ইন্ডিয়া ১০ নভেম্বর সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে। আর পাকিস্তান ৯ নভেম্বর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

বন্ধ করুন