বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নামিবিয়া ম্যাচের আগেই T20 WC থেকে ছিটকে গেল টিম কোহলি

নামিবিয়া ম্যাচের আগেই T20 WC থেকে ছিটকে গেল টিম কোহলি

বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত।

এ দিন আফগানিস্তানকে সমর্থন করছিল গোটা ভারত। কিন্তু নিরাশ করলেন আফগানরা। ৮ উইকেটে নিউজিল্যান্ড ম্যাচ জিতে নেয়। আর বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত।

পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরপর দু'টি ম্যাচের হারের খেসারতই চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে দিতে হল বিরাট কোহলির ভারতকে। রবিবার আফগানিস্তানের সঙ্গে নিউজিল্যান্ড হারলে, তবেই ভারত সেমিফাইনালের ছাড়পত্র পেত। কিন্তু সে রকম কিছুই ঘটল না। বরং নিউজিল্যান্ড ম্যাচ  জিতে হাসতে হাসতে পাকিস্তানের সঙ্গে সেমিফাইনালে পৌঁছে গেল।

এ দিন আফগানিস্তানকে সমর্থন করছিল গোটা ভারত। কিন্তু নিরাশ করলেন আফগানরা। টসে জিতে প্রথমেই তারা ব্যাটিং নিল? কেন এই সিদ্ধান্ত জানা নেই। এই টুর্নামেন্টে দেখা গিয়েছে, সাধারণত পরে ব্যাট করেই জয় আসছে। যাই হোক ব্যাট করতে নেমেই আফগানিস্তান শুরুতেই বড় ধাক্কা খায়। ৫.১ ওভারে ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। চতুর্থ উইকেট পড়ে ৫৬ রানে। তবে নাজিবুল্লাহ জর্ডনের ৪৮ বলে ৭৩ রান হাত ধরে আফগানিস্তানেরর স্কোর ১০০ পার করে যায়। নির্দিষ্ট ২০ ওভারে শেষ পর্যন্ত আফগানরা ৮ উইকেট হারিয়ে ১২৪ রান করে। আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান গুলবাদিন নইবের। তাঁর সংগ্রহ ১৫। অধিনায়ক মহম্মদ নবি করেন ১৪ রান। বাকিরা কেউ দুই অঙ্কের গণ্ডি টপকাতে পারেনি।

৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। টিম সাউদি নেন ২ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ২ উইকেট পড়লেও ১৮.১ ওভারে তারা ১২৫ রান তুলে নেয়। ৮ উইকেটে ম্যাচ জিতে তারা সরাসরি পৌঁছে গেল সেমিফাইনালে। ছিটকে গেল ভারত।

বিরাট কোহলির টিম তো শুরুতেই নিজেদের লড়াইটা কঠিন করে ফেলেছিল। প্রথমে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হার। তার পর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে বিশ্রি হার। এই দুই ম্যাচ হেরেই ভারতের বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল। তবে নিউজিল্যান্ড যেহেতু নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল, তাই কোথাও একটা সুক্ষ্ম সম্ভাবনা ছিল। যদি নিউজিল্যান্ড পয়েন্ট নষ্ট করত, তবে হয়তো ভারতের সেমিতে যাওয়ার রাস্তাটা খুলত। কিন্তু ভারতের পর নিউজিল্যান্ডের ম্যাচ বাকি ছিল স্কটল্যান্ড, নামিবিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে। এদের কারও কাছে হারার মতো টিম নয় নিউজিল্যান্ড। তাও ‘যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ’। এই আশাতেই অপেক্ষা করেছিল ভারতের ক্রিকেট প্রেমীরা। কিন্তু রবিবার নিউজিল্যান্ড জেতায়,নামিবিয়া ম্যাচ খেলতে নামার আগে বিশ্বকাপে যাত্রা শেষ হয়ে গেল ভারতের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.