বাংলা নিউজ > ময়দান > U19 Women's WC: সেমিফাইনালের দৌড়ে রান-রেটই ভরসা শেফালিদের, দেখুন কোন অঙ্কে এগিয়ে ভারত

U19 Women's WC: সেমিফাইনালের দৌড়ে রান-রেটই ভরসা শেফালিদের, দেখুন কোন অঙ্কে এগিয়ে ভারত

ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল। ছবি- মিতালি রাজ টুইটার।

ICC Women's U19 World Cup: সুপার সিক্সের ১ নম্বর গ্রুপ থেকে কোন কোন দল সেমিফাইনালে উঠতে পারে, দেখে নিন সমীকরণ। জেনে নিন পয়েন্ট সমান হলে কীভাবে নির্ধারণ করা হবে সেমিফাইনালিস্ট।

চলতি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপের গ্রুপ লিগে অপরাজিত থাকে ভারত। সুপার সিক্সের একটি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারলেও শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ রয়েছেন শেফালিরা। এই অবস্থায় দেখে নেওয়া যাক সুপার সিক্সের ১ নম্বর গ্রুপ থেকে কোন কোন দল সেমিফাইনালের দৌড়ে এগিয়ে রয়েছে। ভারতের শেষ চারে যাওয়ার সম্ভাবনা কতটা, চোখ রাখা যাক সেদিকেও।

কারা সেমিফাইনালে উঠবে:-
সুপার সিক্সের ২টি গ্রুপ থেকে ২টি করে দল সেমিফাইনালে জায়গা করে নেবে। ১ নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল ২ নম্বর গ্রুপের রানার্স দলের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে। ২ নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল সেমিফাইনালে মাঠে নামবে ১ নম্বর গ্রুপের রানার্স দলের বিরুদ্ধে।

সুপার সিক্সে পয়েন্ট সংখ্যা সমান হলে কীভাবে সেমিফাইনালিস্ট নির্ধারণ করা হবে:-
১. যদি সুপার সিক্সে একাধিক দলের পয়েন্ট সমান হয়, তবে সুপার সিক্সে নিজেদের গ্রুপে যে দল বেশি ম্যাচ জিতবে তারা সেমিফাইনালে উঠবে।

২. তার পরেও একাধিক দলের পয়েন্ট সমান হলে নেট রান-রেট দেখা হবে।

৩. তাতেও যদি দু'দল সমতায় দাঁড়িয়ে থাকে, তবে মুখোমুখি লড়াইয়ের ফলাফল দেখা হবে।

৪. যদিও তার পরেও একাধিক দল একই জায়গায় দাঁড়িয়ে থাকে অথবা সুপার সিক্সের সব ম্যাচ যদি ভেস্তে যায়, তবে প্রথম রাউন্ডের পরে সুপার সিক্সের বাছাই তালিকায় যারা এগিয়ে থাকবে, সেমিফাইনালে উঠবে তারা।

আরও পড়ুন:- U19 Women's WC: শেষ ম্যাচ জিতেও বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে ভারত, কীভাবে আসবে সেমিফাইনালের টিকিটি?

কারা কোন জায়গায় থেকে সুপার সিক্সের ১ নম্বর গ্রুপে প্রবেশ করে:-
ভারত ও বাংলাদেশ ৪ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে এক ও দুই নম্বর দল হিসেবে সুপার সিক্সে ওঠে। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা ২ পয়েন্ট করে নিয়ে সুপার সিক্সে জায়গা করে নেয়।

সুপার সিক্সের বর্তমান ছবি:-
ভারত ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে রয়েছে। তাদের আর কোনও ম্যাচ বাকি নেই। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের সংগ্রহে রয়েছে ৪ পয়েন্ট করে। তিন দলের ১টি করে ম্যাচ বাকি রয়েছে। তিন দলই তাদের শেষ ম্যাচ জিতলে ৬ পয়েন্ট নিয়ে ভারতকে ধরে ফেলবে।

শেষ ম্যাচে কারা কাদের বিরুদ্ধে মাঠে নামবে:-
১. সোমবার অস্ট্রেলিয়ার লড়াই আমিরশাহির বিরুদ্ধে।
২.মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে।
৩. বুধবার বাংলাদেশের প্রতিপক্ষ আমিরশাহি।

আরও পড়ুন:- Ranji Trophy: ডু-অর-ডাই ম্যাচ পৃথ্বী-রাহানেদের, হারলেই ছিটকে যাবে ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই

কাদের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা বেশি:-
যদি অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ তাদের শেষ ম্যাচ জেতে, তবে ভারত-সহ চার দলের পয়েন্ট সংখ্যা দাঁড়াবে ৬ করে। প্রত্যেকেই সেক্ষেত্রে নিজেদের সুপার সিক্স গ্রুপে ৩টি করে ম্যাচ জিতবে। তাই সেমিফাইনালিস্ট নির্ধারিত হবে নেট রান-রেটের নিরিখে। ভারত ও অস্ট্রেলিয়ার নেট রান-রেট তুলনায় ভালো। তাই সেমিফাইনালে লড়াইয়ে এগিয়ে দু'দল।

সুপার সিক্সের ১ নম্বর গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. ভারত: ম্যাচ-৪, জয়-৩, হার-১, পয়েন্ট-৬ (নেট রান-রেট +২.৮৪৪)

২. অস্ট্রেলিয়া: ম্যাচ-৩, জয়-২, হার-১, পয়েন্ট-৪ (নেট রান-রেট +২.৩৪৮)

৩. দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-৩, জয়-২, হার-১, পয়েন্ট-৪ (নেট রান-রেট +০.৪৯০)

৪. বাংলাদেশ: ম্যাচ-৩, জয়-২, হার-১, পয়েন্ট-৪ (নেট রান-রেট +০.২৬৮)

৫. শ্রীলঙ্কা: ম্যাচ-৩, জয়-০, হার-৩, পয়েন্ট-০ (নেট রান-রেট -৩.৬৯৬)

৬. আমিরশাহি: ম্যাচ-২, জয়-০, হার-২, পয়েন্ট-০ (নেট রান-রেট -৪.১৭৫)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.