বাংলা নিউজ > ময়দান > অনিশ্চয়তা বাড়িয়ে টোকিও গেমস থেকে সরে দাঁড়াল প্রতিযোগিতার অন্যতম স্পনসর
জাপানে টোকিও অলিম্পিক্স বাতিলের বার্তা (ছবি: গুগল)
জাপানে টোকিও অলিম্পিক্স বাতিলের বার্তা (ছবি: গুগল)

অনিশ্চয়তা বাড়িয়ে টোকিও গেমস থেকে সরে দাঁড়াল প্রতিযোগিতার অন্যতম স্পনসর

  • অলিম্পিক্স বাতিল কিংবা স্থগিত করতে চলছে সাক্ষর সংগ্রহের কাজ। তারমাঝেই ফের সংকটে পড়ল অলিম্পিক কমিটি। অলিম্পিক শুরু হতে আর মাত্র বাকি ৮ সপ্তাহ। তার আগেই টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে টোকিও অলিম্পিক্সের স্পনসর প্রতিষ্ঠান আসাহি শিম্বুন পত্রিকা।

শুভব্রত মুখার্জি: করোনার ফলে সমাজের সবক্ষেত্রের মতন অনিশ্চয়তা বেড়েছে ক্রীড়াক্ষেত্রেও। একাধিক প্রতিযোগিতা হয় বাতিল হচ্ছে, না হয় স্থগিত হয়ে গিয়েছে। ২০২০ সালে স্থগিত হওয়া বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া ইভেন্ট অলিম্পিক ২০২১ সালে অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু প্রতিযোগিতা ঘিরে তৈরি হচ্ছে ক্রমশ জটিলতা। টোকিও অলিম্পিক্স বাতিলের পক্ষে সরব জাপানের নাগরিকদের একাংশ। 

ইভেন্ট বাতিল কিংবা স্থগিত করতে চলছে সাক্ষর সংগ্রহের কাজ। তারমাঝেই ফের সংকটে পড়ল অলিম্পিক কমিটি। অলিম্পিক শুরু হতে আর মাত্র বাকি ৮ সপ্তাহ। তার আগেই টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে টোকিও অলিম্পিক্সের স্পনসর প্রতিষ্ঠান আসাহি শিম্বুন পত্রিকা।

করোনা আবহে জাপানের বর্তমান প্রেক্ষাপটকে মাথায় রেখে স্পনসরশিপ থেকে সরে দাঁড়াল আসাহি শিম্বুন পত্রিকা। ফলে অলিম্পিক্স নিয়ে অনিশ্চয়তা আরও বাড়ল। স্পনসর থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি অলিম্পিক্স বাতিলেরও দাবী তুলেছে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বিক্রীত পত্রিকা। দেশের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তারা লিখেছেন 'শান্তভাবে আপনি পরিস্থিতিকে পুনঃমূল্যায়ন করে আসন্ন গ্রীষ্মকালীন অলিম্পিক্স বাতিলের সিদ্ধান্ত নিন।'

বন্ধ করুন