বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ১১ ওভারেই খেল খতম, আগে কখনও এত বল বাকি থাকতে ODI হারেনি ভারত, লজ্জার রেকর্ড গড়লেন রোহিতরা

IND vs AUS: ১১ ওভারেই খেল খতম, আগে কখনও এত বল বাকি থাকতে ODI হারেনি ভারত, লজ্জার রেকর্ড গড়লেন রোহিতরা

ম্যাচ হেরে মাঠ ছাড়ছে ভারত। ছবি- এপি।

India vs Australia 2nd ODI: বিশাখাপত্তনমে ভারতকে অতি সস্তায় গুটিয়ে দিয়ে হাসতে হাসতে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের বছরে জোরদার ধাক্কা খেল ভারতের প্রস্তুতি। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের মুখ দেখতে হল টিম ইন্ডিয়াকে। নিজেদের ডেরায় অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের কাছে হার এমন কিছু অস্বাভাবিক বিষয় নয়। তবে বিশাখাপত্তনমে যেভাবে ব্যাটে-বলে আত্মসমর্পণ করেন রোহিতরা, তা নিতান্ত দৃষ্টিকটু মনে হওয়াই স্বাভাবিক। কোনও রকম পালটা লড়াইয়ের লক্ষণ চোখে পড়েনি ভারতের খেলায়।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ভারত ২৬ ওভারে মাত্র ১১৭ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১২১ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩৯ ওভার বাকি থাকতে ১০ উইকেট ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

ঘরের মাঠে অজিদের কাছে ১০ উইকেটে ওয়ান ডে ম্যাচ হার ভারতের এই প্রথম নয়। এর আগেও তারা একবার এমন হতাশাজনক পরিস্থিতিতে পড়ে। ২০২০ সালে মুম্বইয়ের ওয়ান ডে ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ছাড়া আর কোনও দলের কাছে ভারত নিজেদের মাঠে ১০ উইকেটে ওয়ান ডে ম্যাচ হারেনি।

আরও পড়ুন:- IND vs AUS: অবিশ্বাস্য! ক্রিকেটপ্রেমীদের রায়ে নিশ্চিত সেরার সেরা তকমা পাবে স্মিথের এই ক্যাচ- ভিডিয়ো

আরও লজ্জাজনক বিষয় হল, বল বাকি থাকার নিরিখে এটিই ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে ভারতের সব থেকে বড় হার। বিশাখাপত্তনমে ভারতকে ৩৯ ওভার অর্থাৎ, ২৩৪ বল বাকি থাকতে পরাজিত করে অস্ট্রেলিয়া। এত বেশি বল বাকি থাকতে আগে কখনও ওয়ান ডে ম্যাচ হারেনি টিম ইন্ডিয়া। এর আগে ২০১৯ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের কাছে ২১২ বল বাকি থাকতে হার মানে ভারত। এতদিন সেটিই ছিল ভারতের সব থেকে বড় ওয়ান ডে হারের হতাশাজনক রেকর্ড।

আরও পড়ুন:- NZ vs SL: যে পিচে নিউজিল্যান্ডের দু'জন ২০০ করেন, সেখানে ১৫০ টপকে অল-আউট শ্রীলঙ্কা, ফলো-অনের লজ্জায় দ্বীপরাষ্ট্র

বল বাকি থাকার নিরিখে ভারতের সব থেকে বড় ওয়ান ডে হার:-
১. বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার কাছে এই ম্যাচে ২৩৪ বল বাকি থাকতে পরাজিত হয় ভারত।

২. ২০১৯ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের কাছে ২১২ বল বাকি থাকতে পরাজিত হয় টিম ইন্ডিয়া।

৩. ২০১০ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার কাছে ২০৯ বল বাকি থাকতে হেরে বসে ভারত।

৪. ২০১২ সালে হাম্বান্তোতায় শ্রীলঙ্কার কাছে ১৮১ বল বাকি থাকতে ম্যাচ হারে টিম ইন্ডিয়া।

৫. ২০১৭ সালে ধরমশালায় শ্রীলঙ্কার কাছে ১৭৬ বল বাকি থাকতে বিধ্বস্ত হয় ভারত।

উল্লেখ্য, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত এই ম্যাচেই সব থেকে কম রানের ওয়ান ডে ইনিংস গড়ে। সেদিক থেকে সব থেকে ছোট ইনিংস গড়ে সব থেকে বড় হারের মুখ দেখতে হল টিম ইন্ডিয়াকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ করোনার পরে ফুসফুসের সমস্যা বেড়েছে ভারতীয়দের, ভুগছেন দীর্ঘদিন, দাবি রিপোর্ট ঝটপট ওজন বাড়াবে এইসব খাবার! নরেন্দ্র মোদীর সফরের দিন গ্রেফতার দেখানো হতে পারে শাহজাহানকে, দাবি শুভেন্দুর ট্রাক-লরির গুঁতোয় জ্যাম? যানজট কমাতে বিশেষ পরিকল্পনা রাজ্যের, পৌঁছে যাবেন জলদি রুটের LBW-র সময় সত্যিই ভুলে করেছিল DRS? হিসাবটা বোঝালেন হক-আইয়ের প্রতিষ্ঠাতা ১৭ লক্ষ ভুয়ো ভোটারের তালিকাসহ নির্বাচন কমিশনকে চিঠি দিলেন শুভেন্দু আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের ২৯ ফেব্রুয়ারির রাশিফল জানুন লাকি কারা কাল তো ২৯ ফেব্রুয়ারি, কেন ‘লিপ ডে’ পালিত হয়? কারণটা জানেন? কে শুরু করেন? ‘স্বামী হৃতিক না হলে চুমু খাবেন না?’ দত্তক সন্তানকে কটূক্তি, ধুয়ে দিলেন জোজো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.