বাংলা নিউজ > ময়দান > IND vs BAN: স্কিল ও প্রতিভা নিয়ে প্রশ্ন নেই, তবে ভুল থেকে শিক্ষা না নেওয়ায় জাতীয় দল থেকে বাদ রিচা!

IND vs BAN: স্কিল ও প্রতিভা নিয়ে প্রশ্ন নেই, তবে ভুল থেকে শিক্ষা না নেওয়ায় জাতীয় দল থেকে বাদ রিচা!

বাংলাদেশ সফরের ভারতীয় দল থেকে বাদ রিচা ঘোষ। ছবি- গেটি।

India Women's tour of Bangladesh: বাংলাদেশ সফরের জন্য ঘোষিত ২টি সীমিত ওভারের সিরিজের ভারতীয় দল থেকে বাদ পড়েন বাংলার উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষ।

বাংলাদেশ সফরের ২টি সীমিত ওভারের সিরিজের জন্য ঘোষিত ভারতের মহিলা ক্রিকেট দলে চমকের অভাব নেই। ওয়ান ডে ও টি-২০, ২টি সিরিজের স্কোয়াডেই জায়গা হয়নি বাংলার তারকা উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষের। বাদ পড়েছেন রেনুকা সিং ঠাকুরের মতো নির্ভরযোগ্য পেসার।

অভিজ্ঞ অল-রাউন্ডার শিখা পান্ডে, বাঁ-হাতি স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়দেরও নাম নেই ২টি স্কোয়াডেই। বদলে ওয়ান ডে ও টি-২০ স্কোয়াডে জায়গা পেয়েছেন উমা ছেত্রীর মতো আনকোরা উইকেটকিপার-ব্যাটার।

আন্তর্জাতিক স্তরে তো বটেই, এমন কি উইমেন্স প্রিমিয়র লিগেও ভালো খেলে কেন বাদ পড়লেন রিচা, এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বাংলার ক্রিকেটমহল থেকে। বিসিসিআইয়ের তরফে দল ঘোষণার বিজ্ঞপ্তিতে রিচাদের বাদ পড়ার কোনও কারণ জানানো হয়নি। তবে শোনা যাচ্ছে যে, ফিটনেস টেস্টে পাস করতে না পারায় বাংলাদেশ সফরের ভারতীয় দলে জায়গা হয়নি ১৯ বছরের রিচার।

ফিটনেসের কারণে রিচার জাতীয় দল থেকে বাদ পড়া এই প্রথম নয়। অতীতেও এমন সমস্যার মুখে পড়তে হয়েছে তাঁকে। ফিটনেসের কারণেই রিচার কমনওয়েলথ গেমসে মাঠে নামা হয়নি বলে জানা গিয়েছিল। এবার সেই একই কারণে জাতীয় দলের সঙ্গে বাংলাদেশ সফরে উড়ে যাওয়ার বড়সড় সুযোগ হাতছাড়া করলেন তিনি। সুতরাং, এটা বলা মোটেও ভুল হবে না যে, ভুল থেকে শিক্ষা না নেওয়ায় জাতীয় দল থেকে ফের বাদ পড়তে হল বাংলার তারকা মহিলা ক্রিকেটারকে।

আরও পড়ুন:- Ashes 2023: ছক্কার ছড়াছড়ি, লর্ডস টেস্টে বেন স্টোকস ছয় মেরেই ভাঙলেন হাফ-ডজন রেকর্ড

ভারতীয় ক্রিকেটারদের স্কিল নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। তবে ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। দলের সার্বিক পারফর্ম্যান্সে ক্রিকেটারদের ফিটনেসের প্রভাব দেখা গিয়েছে সাম্প্রতিক অতীতে। তাই জাতীয় নির্বাচকমণ্ডলী ও ভারতীয় টিম ম্যানেজমেন্ট ক্রিকেটারদের ফিটনেস নিয়ে আপোষ করতে রাজি নয়।

বাংলাদেশ সফরের জন্য ভারতের টি-২০ স্কোয়াড: হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), দীপ্তি শর্মা, শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), হার্লিন দেওল, দেবিকা বৈদ্য, উমা ছেত্রী (উইকেটকিপার), আমনজ্যোৎ কৌর, সাব্বিনেনি মেঘনা, পূজা বস্ত্রকার, মেঘনা সিং, অঞ্জলি সার্বানি, মণিকা প্যাটেল, রাশি কানোজিয়া, অনুশা বারেড্ডি ও মিন্নু মণি।

আরও পড়ুন:- বিশ্বকাপের আগেই অশ্বিনকে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হিসেবে দেখতে চাইছেন মিস্টার ফিনিশার

বাংলাদেশ সফরের জন্য ভারতের ওয়ান ডে স্কোয়াড: হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), দীপ্তি শর্মা, শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), হার্লিন দেওল, দেবিকা বৈদ্য, উমা ছেত্রী (উইকেটকিপার), আমনজ্যোৎ কৌর, প্রিয়া পুনিয়া, পূজা বস্ত্রকার, মেঘনা সিং, অঞ্জলি সার্বানি, মণিকা প্যাটেল, রাশি কানোজিয়া, অনুশা বারেড্ডি ও স্নেহ রানা

ভারত বনাম বাংলাদেশ টি-২০ সিরিজের সূচি:-
৯ জুলাই: প্রথম টি-২০ (মীরপুর, দুপুর ১.৩০)
১১ জুলাই: দ্বিতীয় টি-২০ (মীরপুর, দুপুর ১.৩০)
১৩ জুলাই: তৃতীয় টি-২০ (মীরপুর, দুপুর ১.৩০)

ভারত বনাম বাংলাদেশ টি-২০ সিরিজের সূচি:-
১৬ জুলাই: প্রথম ওয়ান ডে (মীরপুর, সকাল ৯টা)
১৯ জুলাই: দ্বিতীয় ওয়ান ডে (মীরপুর, সকাল ৯টা)
২২ জুলাই: তৃতীয় ওয়ান ডে (মীরপুর, সকাল ৯টা)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.